নিজস্ব প্রতিবেদক

০৩ মার্চ, ২০২০ ২১:২৫

সিলেটে ‘গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস’ এর যাত্রা শুরু

এসএ গ্রুপ অব কোম্পানিজ লি. এর উদ্যোগে সিলেটে যাত্রা শুরু করেছে আন্তর্জাতিক পাঁচ তারকা মানের হোটেল ‘গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস’।

মঙ্গলবার (৩ মার্চ) বিকাল সাড়ে ৫টার দিকে সিলেট নগরীর জিন্দাবাজার জল্লারপাড় রোডস্থ হোটেলটি উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড এ কে আব্দুল মোমেন ও এসএ গ্রুপ অব কোম্পানিজের কর্ণধার ও ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দিন আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেটে হোটেলের খুবই অভাব। অনেক পর্যটক এখানে আসেন কিন্তু তারা ভালো হোটেল পান না। সালাহউদ্দিন আহমদকে আমি ধন্যবাদ জানাই এই হোটেল করার জন্য। অন্যান্যরাও তার পদাঙ্ক অনুসরণ করবেন বলে প্রত্যাশা তার।

তিনি আরও বলেন, টিভির সাথে আমার ভালো সম্পর্ক। আমি দেশে ফেরার পর বিভিন্ন টিভি চ্যানেল আমাকে টকশোতে ডেকে নিয়ে যেত। আমার ডানে আজ আরটিভি এবং বামে এসএ টিভি। আমি আশা করি টিভি চ্যানেল মুজিববর্ষে সিলেটের সকল অনুষ্ঠান প্রচার করবে।

পর্যটকদের উদাহরণ টেনে তিনি বলেন, ফ্রান্সের জনগণের থেকেও বেশি পর্যটক প্রতি বছর সে দেশ ভ্রমণ করেন। তাদের আইফেল টাওয়ার এখন পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু। মুজিববর্ষে এমন জিনিস তৈরি করতে হবে যা হাজার হাজার মানুষ দেখতে আসবে।

সিলেট নগরবাসীর পক্ষ থেকে গ্র্যান্ড হোটেল প্যালেস এন্ড রিসোর্টসকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বিশেষ অতিথির বক্তব্যে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আজকের মতো ঝকঝকে-চকচকে যেন এ হোটেল সবসময় থাকে। হোটেলের ভাড়া সহনীয় থাকলে আরও পর্যটক আসবেন। তবে হোটেলের সামনে ঢাকার ফাইভ স্টার হোটেলের মতো আরেকটু জায়গা থাকার দরকার ছিল। একটি হোটেল করার জন্য সাইট সিলেকশন একটি গুরুত্বপূর্ণ বিষয়।

মেয়র জানান, আজ হোটেল গ্র্যান্ড প্যালেসে প্রবেশ করে মনে হয়েছে সৌদি আরবের কোনো হোটেলে ঢুকলাম কি না? আমি আশা করবো হোটেলের রান্নাঘর যেন সবসময় স্বাস্থ্যকর থাকে। সেই সাথে সকল কর্মকর্তা-কর্মচারী, ফুড সাপ্লাইয়াদের হেলথ কার্ডের আওতায় আসতে হবে বলে মন্তব্য করেন তিনি।

সিলেটে এই হোটেলকে প্রতিষ্ঠার জন্য তিনি ধন্যবাদ জানান এসএ গ্রুপকে।

গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্ট সূত্রে জানা যায়, এসএ গ্রুপ অব কোম্পানিজ লি. দেশের পর্যটন শিল্পের বিকাশ ও উন্নত সেবা প্রদানের লক্ষ্যে বিভিন্ন বিভাগীয় শহরগুলোতে ‘গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস’ নামে আন্তর্জাতিক পাঁচ তারকা মানের দেশীয় হোটেল চেইন চালুর পরিকল্পনা নিয়ে এগোচ্ছে। ইতিমধ্যে বিভাগীয় শহর রংপুরে ২০১৮ সালের মার্চে গ্রুপের প্রথম হোটেল উদ্বোধন করেন সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হোসেইন মোহাম্মদ এরশাদ। উন্নত সেবার মাধ্যমে ইতিমধ্যে দেশি-বিদেশি পর্যটক ও শুভানুধ্যায়ীদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে হোটেলটি।

গত ২৫ জানুয়ারি সফট ওপেনিংয়ের মাধ্যমে গ্র্যান্ড প্যালেস হোটেল সিলেটে সেবাদান কার্যক্রম শুরু করেছে। আজ (৩ মার্চ) হোটেলটির আনুষ্ঠানিক উদ্বোধন শেষে মঙ্গলবার সাড়ে ৭টা থেকে সিলেট নগরীর চন্ডিপুলস্থ কুশিয়ারা কনভেনশন সেন্টারে গালা কনসার্টের আয়োজন করা হয়েছে।

কনসার্টে ফোক সম্রাজ্ঞী মমতাজসহ জনপ্রিয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করছেন। কনসার্টটি সবার জন্য উন্মুক্ত।

এসএ টিভির কর্ণধার সালাহউদ্দিন আহমেদ বলেন, 'সিলেট বাংলাদেশের গুরুত্বপূর্ণ পর্যটন নগরী। দেশ-বিদেশের প্রচুর পর্যটক এখানে ভ্রমণ করেন। এখানে আন্তর্জাতিক মানের পাঁচ তারকা হোটেল প্রয়োজন ছিল। জিন্দাবাজারে পাঁচ তারকা মানের হোটেল নির্মাণ করে সেই প্রয়োজন এসএ গ্রুপ পূরণ করেছে। স্থাপত্য নকশা, অভ্যন্তরীণ সাজসজ্জা, রুমের আয়তন, উন্নতমানের মুখরোচক দেশি-বিদেশি খাবার, দৃষ্টিনন্দন সুইমিংপুল, জিমনেশিয়াম, স্পা, বার ও কনফারেন্স সুবিধাসহ এটি সিলেটের সবচেয়ে আকর্ষণীয় হোটেল হিসেবে বিবেচিত হবে। সর্বাধুনিক অগ্নিনির্বাপণ ব্যবস্থাসহ ফায়ারপ্রুফ দরজা ও কার্পেট, বুলেট প্রুফ গ্লাস, ইলেকট্রিক অটোমেশন, অপটিক্যাল ফাইবারের সুইমিংপুল এই হোটেলে নিশ্চিত করা হয়েছে। হোটেলটি বাংলাদেশের পর্যটন শিল্পের বিকাশ ও সরকারের রাজস্ব বৃদ্ধির ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখবে।'

ভবিষ্যতে সিলেটে একটি রিসোর্ট করার ইচ্ছা প্রকাশ করেন তিনি।

গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জানান, সিঙ্গাপুর ও ইউরোপীয় কারিগরি সহযোগিতায় কক্সবাজারে সবচেয়ে বিলাসবহুল, নান্দনিক এবং আইকনিক হোটেল নির্মাণ করার পরিকল্পনা রয়েছে। আর এর জন্য প্রয়োজনীয় আন্তর্জাতিক ফান্ডের। তিনি এ ব্যাপারে সহায়তার জন্য অর্থমন্ত্রী ও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্যে গ্র্যান্ড প্যালেস হোটেলের কো-অর্ডিনেটর সৈয়দ আব্দুল মান্নান বলেন, বাংলাদেশে এটা আমাদের দ্বিতীয় চেইন ফাইভ স্টার হোটেল। এই হোটেলের স্থাপত্যের বিশেষত্ব রয়েছে। হোটেলের ৯৫ ভাগ জিনিসপত্র সিঙ্গাপুর, ব্যাংকক ও কুয়ালালামপুর থেকে আনা হয়েছে। এর অগ্নিনির্বাপণ ব্যবস্থা আমেরিকা থেকে, কিচেনের ম্যাটেরিয়াল ইতালি থেকে আমদানি করা।

সবশেষে প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিরা কেক কাটলে উদ্বোধনী অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

এ সময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মীনি সেলিনা মোমেন, এসএ টিভির সিলেট ব্যুরো প্রধান আব্দুল আলিম শাহ, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, ডেইলি স্টারের সিলেট প্রতিনিধি দ্বোহা চৌধুরী প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত