তাহিরপুর প্রতিনিধি

১১ মার্চ, ২০২০ ২৩:০৬

করোনাভাইরাস : তাহিরপুরে সকল ধরণের মেলা-কাফেলা নিষিদ্ধ

বাংলাদেশের করোনাভাইস প্রতিরোধের অংশ হিসেবে সুনামগঞ্জের তাহিরপুরে সকল ধরণের মেলা ও কাফেলা নিষিদ্ধ করেছে উপজেলা প্রশাসন। তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য গণমাধ্যমকে জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, করোনাভাইস প্রতিরোধের অংশ হিসেবে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তের শাহ আরেফিন (রা.) ওরস ও রাজারগাঁও সনাতন ধর্মের পুণ্যস্নান পনতীর্থ উপলক্ষে এলাকায় জনসমাগম, মেলা ও আগত ভক্তদের কাফেলা নিষিদ্ধ করা হয়েছে। একইসাথে আগত পূণার্থীদের সার্বিক নিরাপত্তা প্রদানে প্রয়োজনীয় সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীসহ কমিটির নিয়োগকৃত স্বেচ্ছাসেবকগন ৩দিনব্যাপী দায়িত্ব পালন করবে।

মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে শাহ আরেফিন (রা.) এর বাংলাদেশ সীমান্তে আইনশৃঙ্খলা সভায় সর্ব সম্মতি ক্রমে আগামী ২১, ২২ ও ২৩ মার্চ দুই ধর্মের উৎসব নিয়ে এই উপজেলা প্রশাসন, মাজার কমিটি ও পর্নর্তীথ মন্দির কমিটির নেতৃবৃন্দ সিদ্ধান্ত গ্রহণ করেন। এছাড়াও ওরসের আনুষ্ঠানিকতা কতদিন রাখা যায় এ বিষয়ে আগামী রোববার সুনামগঞ্জের জেলা প্রশাসন সিদ্ধান্ত জানানো কথা বলা হয় সভায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি জানান, বিশুদ্ধ পানীয়জল, পয়োনিষ্কাশনের ব্যবস্থা, মেডিকেল টিম, সীমান্ত অনুপ্রবেশ রোধে সীমান্ত এলাকায় বাঁশের বেড়াসহ অন্যান্য সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শাহ আরেফিন মাজার রক্ষণাবেক্ষণ ও স্থানীয় কমিটির সভাপতি জালাল উদ্দিন ও সাধারণ সম্পাদক আলম সাব্বির জানান, সভায় জানানো হয় আগত ভক্তগণ মাজারের দান বাক্সে দান ও মানতের আশায় যারা আসবে তারা তাদের মত করে দান করে চলে যাবে। এবং শিন্নি করতে চাইলে শিন্নি করে চলে যাবে। কোন প্রকার গান বাজনা ও দোকান বসিয়ে জনসমাগম করা যাবে না। পাশাপাশি কোনো যানজট করা যাবে।

সভায় ওরস উদযাপন কমিটির সভাপতি ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জির সভাপতিত্বে সভায়, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শ্রী শ্রী অদ্বৈত জন্মধাম মন্দির পরিচালনা কমিটির সভাপতি করুণা সিন্ধু চৌধুরী বাবুল, ভাইস চেয়ারম্যান রিয়াজ উদ্দিন খন্দকার লিটন, তাহিরপুর ও জামালগঞ্জ সিনিয়র পুলিশ সার্কেল বাবুল আখতার, বাদাঘাট ইউপির সাবেক চেয়ারম্যান, ব্যবসায়ী ও আ,লীগ নেতা নিজাম উদ্দিন, বাদাঘাট সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ জুনাব আলী, আ.লীগ নেতা সুজাত মিয়া, সেলিম হায়দার, আইনশৃঙ্খলা বাহিনী, মাজার ও মন্দির কমিটির নেতৃবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শ্রী শ্রী অদ্বৈত জন্মধাম মন্দির পরিচালনা কমিটির সভাপতি করুণা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, জনস্বার্থে ও জনগণের নিরাপত্তার জন্য বর্তমান পরিস্থিতি মোকাবেলায় এবার ভক্ত, আশেকান ও পূনার্থীদের জন্য আমরা সবাই বসে মেলায় দোকান, আগত ভক্তদের কাফেলা নিষিদ্ধ করেছি। সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত