বিশ্বনাথ প্রতিনিধি

১৮ মার্চ, ২০২০ ০০:১০

বিশ্বনাথে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন

যথাযোগ্য মর্যাদায় সিলেটের বিশ্বনাথে পালন করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১৭ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনির মাধ্যমে শুরু হয় সরকার ঘোষিত মুজিববর্ষের কার্যক্রম।

এরপর উত্তোলন করা হয় জাতীয় পতাকা। সকাল সাড়ে ৬টা থেকে উপজেলা সদরস্থ কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা ও থানা প্রশাসন, বিশ্বনাথ প্রেস ক্লাব, উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনসহ আর বিভিন্ন সংগঠন।

সকাল সাড়ে ১০টায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ’ বিষয়ক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। একই সময় উপজেলা বিআরডিবি মিলনায়তনে জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া।

ভারপ্রাপ্ত ইউএনও মো. কামরুজ্জামানের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আমির আলী চেয়ারম্যানের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবদুল ওয়াহিদ, ওসি শামীম মুসা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, ইউনিয়ন চেয়ারম্যান ছয়ফুল হক ও অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুস শহিদ। সভা শেষে বিজয়দের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত