মৌলভীবাজার প্রতিনিধি

১৮ মার্চ, ২০২০ ১৪:৪৮

করোনা আতঙ্কের মধ্যেই ওয়াজ মাহফিলে ৭০-৮০ হাজার মানুষ!

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মঙ্গলবার (১৭ মার্চ) থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। নিষেধ করা হয়েছে জমায়েত না করার জন্য। বিশ্বের প্রায় দেশে মসজিদ, মন্দির বা গির্জাতেও জমায়েত বন্ধ রয়েছে। আর এরই মধ্যে মৌলভীবাজারের গিয়াসনগরের মাড়কোনায় মঙ্গলবার রাতে ৭০-৮০ হাজার মানুষের উপস্থিতে অনুষ্ঠিত হয়েছে ওয়াজ মাহফিল।

আল-ফালা ইসলামী যুবসংঘের আয়োজনে এই ওয়াজ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকী (কুয়াকাটা হুজুর)।

আয়োজক কমিটির সভাপতি কামরুল ইসলাম জানান, বর্তমান পরিস্থিতিতে গণজমায়েতের আয়োজন করা ঠিক না। কিন্তু আমাদের এই ওয়াজ মাহফিলের তারিখ এক বছর আগেই ঠিক ছিল। এক মাস আগে থেকেই প্রচার-প্রচারণা চালানো হচ্ছিল। সব আয়োজন করে শেষ মুহূর্তে আমরা বাদ দিতে পারিনি। তবে যতটা সংক্ষিপ্তভাবে শেষ করা যায় সেভাবেই করেছি।

তিনি বলেন, ধারণা করছি এই ওয়াজ মাহফিলে ৭০ থেকে ৮০ হাজার মানুষের সমাগম ঘটেছে।

মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, তারা কোনও লিখিত অনুমতি নেননি। মৌখিকভাবে জানিয়েছিলেন। আমরা ধর্মীয় আবেগের কথা বিবেচনা করে তাদেরকে সতর্ক করেছিলাম এক ঘণ্টার ভেতর মাহফিল শেষ করতে।

মৌলভীবাজারের সিভিল সার্জন তৌহীদ আহমদ জানিয়েছেন, জরুরি প্রয়োজন ছাড়া কোনও জমায়েত করা যাবে না। জমায়েতে করোনার ঝুঁকি আছে।

আপনার মন্তব্য

আলোচিত