সিলেটটুডে ডেস্ক

০৮ আগস্ট, ২০১৬ ১৮:১৩

পাবনায় ১৯ পুলিশ সদস্যকে আটক করেছে দুদক

পাবনায় ১৯ পুলিশ সদস্যকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ভুয়া মুক্তিযোদ্ধার সন্তানের সনদে চাকরি নেওয়ার অভিযোগে তাদেরকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

আটককৃত ‌১৯ জনকে আজ সোমবার বিকেলে পাবনা আদালতে সোপর্দ করা হলে বিষয়টি জানাজানি হয়। দুদকের পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক আবু বকর সিদ্দিকের নেতৃত্বে উপসহকারী পরিচালক মো. আবুল কালাম আজাদ আজ সোমবার পাবনা থেকে তাঁদের গ্রেপ্তার করেন।

এ ব্যাপারে পাবনার পুলিশ সুপার মো. আলমগীর কবীর ১৯ পুলিশ সদস্যকে আটকের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন বলে গণমাধ্যম সুত্রে জানা গেছে। বিষয়টি দুদকের এখতিয়ারাধীন হওয়ায় এর চেয়ে বেশি কিছু জানেন না বলেও জানান তিনি।

দুদক সূত্র জানায়, প্রতারণা ও জাল-জালিয়াতির মাধ্যমে মুক্তিযোদ্ধার জাল সনদ দিয়ে মুক্তিযোদ্ধা কোটায় পুলিশ বিভাগে শিক্ষানবিশ কনস্টেবল পদে যোগ দেন গ্রেপ্তার ব্যক্তিরা। ২০১২ সালে নিয়োগ পাওয়ার পর ওই ঘটনা প্রকাশ পেলে অনুসন্ধানে নামে দুদক। পরে ২০১৪ সালের নভেম্বরে সিরাজগঞ্জ থানায় ৪০ জনের বিরুদ্ধে মামলা করে সংস্থাটি। মামলায় চাকরি নেওয়া ২০ জনের সঙ্গে ভুয়া মুক্তিযোদ্ধার সনদ নেওয়া ওই ২০ জনের বাবাকেও আসামি করা হয়।

গ্রেপ্তার হওয়া ওই ১৯ পুলিশ সদস্য হলেন মো. আইয়ুব আলী, মো. কামরুল ইসলাম, আবদুল কুদ্দুছ শেখ, মো. আলী আব্বাছ, মোহাম্মদ আলী, মো. সবুজ মিয়া, মো. আবু হানিফ, মো. সাইফুল ইসলাম, মো. ফেরদৌস, মো. সাইফুল ইসলাম, মো. হায়দার আলী, মো. বুদ্ধি মিয়া, সুমন কুমার সরকার, মো. শহিদুল ইসলাম, মো. আবদুল আউয়াল, মো. আমিরুল ইসলাম, মো. আল আমিন, মো. সোহেল রানা ও মো. সুমন আহম্মেদ।


আপনার মন্তব্য

আলোচিত