ঝিনাইদহ প্রতিনিধি

১১ আগস্ট, ২০১৬ ১৭:৪৬

এক বিদ্যালয়ের লাইব্রেরিয়ান আরেক বিদ্যালয়ের সভাপতি!

ঝিনাইদহ সদর উপজেলার মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি হিসেবে পঞ্চম বারের মত নির্বাচিত হয়েছেন সৈয়দ মুনীর হোসেন মুকুল নামে এক স্কুলের লাইব্রেরিয়ান।

আইনত তিনি এই পদে আসতে না পারলেও খুঁটির জোরে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বার বার সভাপতি হয়ে বহাল তবিয়তে নিয়োগ বাণিজ্য করছেন।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, ঝিনাইদহ সদর উপজেলা সমাজসেবা অফিসারের কার্যালয়ে আলোচনা সভার মাধ্যমে তিনি সভাপতি নির্বাচিত হন। উপজেলা সমাজসেবা অফিসার মোমিনুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের অভিভাবক সদস্য, শিক্ষক ও কর্মকর্তারা। সৈয়দ মুনীর হোসেন মুকুল বর্তমানে ঝিনাইদহ সদরের হরিশংকরপুর হাই স্কুলের লাইব্রেরিয়ান পদে কর্মরত।

এ ছাড়া তিনি ঝিনাইদহ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। বিষয়টি নিয়ে ঝিনাইদহ সদর উপজেলা সমাজসেবা অফিসার মোমিনুর রহমান সাংবাদিককে জানান, আইনে না থাকলে একটা লোক কিভাবে বার বার সভাপতি হন ?

ঝিনাইদহ জেলার সাবেক জেলা শিক্ষা অফিসার আমজাদ হোসেন জানান, একজন লাইব্রেরিয়ান কখনো অন্য স্কুলের সভাপতি হতে পারেন না। তিনি জানান, ধরলে অনেক কিছু হয়, না ধরলে কিছুই হয় না। ঝিনাইদহ জেলা শিক্ষা অফিসার সাংবাদিককে বলেন, স্কুলের সভাপতি হতে হলে সরকারের স্পষ্ট নীতিমালা আছে, কিন্তু কেউ তা মানে না।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক নেতা বলেন, তিনটি থার্ড ক্লাস পেয়েও যখন প্রধান শিক্ষক হচ্ছেন, তবে একজন লাইব্রেরিয়ান স্কুলের সভাপতি হবেন এ আর দোষের কি ? তিনি আরো জানান, বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা এখন নাজুক। কেউ কোন আইন মানে না। গায়ের জোরে সব কিছু চলছে।

আপনার মন্তব্য

আলোচিত