সিলেটটুডে ডেস্ক

২৮ এপ্রিল, ২০১৭ ১৩:১৫

অস্ট্রেলিয়ার দূতাবাস ও জাগো ফাউন্ডেশনকে হুমকি প্রদানকারী গ্রেপ্তার

অস্ট্রেলিয়ার দূতাবাস ও জাগো ফাউন্ডেশনকে ই-মেইল এর মাধ্যমে হুমকি প্রদানকারীকে গ্রেপ্তার করেছে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট এর সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল)  বিকাল ৪ টার দিকে রাজধানীর বনশ্রী এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতের নাম-মোঃ তৌসিফ হোসেন সীমান্ত(২৮)। এ সময় তার হেফাজত থেকে ল্যাপটপ, মোবাইল ফোন সেট ও রাউটার উদ্ধার করা হয়েছে। তথ্যপ্রযুক্তির মাধ্যমে ডিএমপি’র(সিটিটিসি)ইউনিট এর সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ এ অভিযান পরিচালনা করে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার মো: মাসুদুর রহমান এক প্রেস ব্রিফিং এ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে অভিযুক্ত মোঃ তৌসিফ হোসেন সীমান্ত পেশায় একজন ফ্রিল্যান্সার ফটোগ্রাফার। সে প্রতারণামূলক কাজে জড়িত ছিল।

তিনি আরও জানান-জনৈক নুরুল হক মুন্না নামের একজনের কাছ থেকে অস্ট্রেলিয়া্র ভিসা করিয়ে দেয়ার নাম করে এক লক্ষ আশি হাজার টাকা আত্মসাৎ করে। পরে ভিসা করতে না পারলে মুন্না টাকার জন্য সীমান্তকে চাপ দিতে থাকে। পরবর্তীতে সীমান্ত কৌশলে মুন্নার ব্যাংক একাউন্ট সংগ্রহ করে মুন্না কে বিপদে ফেলার জন্য মুন্নার মোবাইল নম্বর ও ব্যাংক একাউন্ট উল্লেখ করে অস্ট্রেলিয়ার দূতাবাস ও জাগো ফাউন্ডেশন কে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে হুমকি প্রদান করেছিল।

আপনার মন্তব্য

আলোচিত