নিজস্ব প্রতিবেদক

২৫ মে, ২০২০ ১৫:৪৬

করোনা আপডেট: শনাক্ত ১৯৭৫, মৃত্যু ২১, সুস্থ ৪৩৩

দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৭৫ জন। এটি একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। এই ভাইরাসে এ পর্যন্ত শনাক্ত হয়েছে ৩৫ হাজার ৫৮৫ জন। এই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত এ ভাইরাসে মারা গেছে ৫০১ জন।

বিজ্ঞাপন

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। এ সময় অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ড. সানিয়া তাহমিনাসহ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি জানান, করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ হাজার ৩৩৪ জন। গত ২৪ ঘণ্টায় নতুন সুস্থ হয়েছেন ৪৩৩ জন।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৬১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪১ শতাংশ বলে তিনি জানান।

গতকালের চেয়ে আজ ৪৪৩ জন বেশি আক্রান্ত হয়েছেন। গতকাল আক্রান্ত হয়েছিলেন ১ হাজার ৫৩২ জন।

নাসিমা সুলতানা জানান, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৫৪১টি। আগের দিন নমুনা সংগ্রহ হয়েছিল ৯ হাজার ১৮৪টি। গতকালের চেয়ে আজ ২ হাজার ৩৫৭টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ল্যাব এইড হাসপাতালসহ দেশের ৪৮টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ৯ হাজার ৪৫১টি। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৮ হাজার ৯০৮টি। গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে ৫৪৩টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২ লাখ ৫৩ হাজার ৩৪টি।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম রোগী শনাক্ত হয়, এবং ১৮ মার্চ প্রথম রোগীর মৃত্যু হয়।

আপনার মন্তব্য

আলোচিত