নিজস্ব প্রতিবেদক

২৭ মে, ২০২০ ১৫:৪৪

ভারতে করোনায় আক্রান্ত দেড় লাখ ছাড়াল

ভারতের করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ১ হাজার ৮৩ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এতে ভারতে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৫১ হাজার ৮৭৬ জনে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছ থেকে পাওয়া তথ্যের বরাত দিয়ে বুধবার ওয়ার্ল্ডোমিটারে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন ২ জনের মৃত্যু হয়েছে। এতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেঁড়ে হলো ৪ হাজার ৩৪৬ জন। এ ছাড়া ভারতে এই ভাইরাসে আক্রান্ত ৬৪ হাজার ৪২৬ জন এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন।

এর আগে চলতি সপ্তাহেই করোনাভাইরাসে আক্রান্তের দিক থেকে বিশ্বে দশম অবস্থানে উঠে আসে ভারত। পুরো ভারতের মধ্যে মহারাষ্ট্র, তামিল নাড়ু, গুজরাট ও দিল্লিতেই করোনাভাইরাসের সংক্রমণ বেশি শনাক্ত হয়েছে। এর মধ্যে এককভাবে শুধু মহারাষ্ট্র রাজ্যেই ৫০ হাজারের বেশি মানুষের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী বুধবার দুপুর পর্যন্ত সারাবিশ্বে ৫৭ লাখ ১ হাজার ৫১৩ জন রোগী আক্রান্ত হয়েছেন। এই রোগে মারা গেছেন ৩ লাখ ৫২ হাজার ৬০৫ জন এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৪৫ হাজার ৪৫২ জন।

আপনার মন্তব্য

আলোচিত