সুনামগঞ্জ প্রতিনিধি

২৮ মে, ২০২০ ২৩:৩৪

সুনামগঞ্জে শিশু-পুলিশ ও চিকিৎসকসহ করোনা আক্রান্ত ১৮

সুনামগঞ্জে ২ শিশু, ৪ পুলিশ সদস্য ও একজন চিকিৎসকসহ আরও ১৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (২৮ মে) রাতে এ বিষয়টি সিলেটটুডে টোয়েন্টিফোরকে নিশ্চিত করেছেন জেলার সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন।

তিনি জানান, নতুন শনাক্ত হওয়া পুলিশের ৪ সদস্যের সকলেই জেলা পুলিশ লাইনসের সদস্য। এছাড়া যে চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন তিনি ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। এছাড়া সদরে দুইজন শিশু রয়েছে, যাদের একজনের বয়স ৩ বছর ও অন্যজনের ৫ বছর। এছাড়া দোয়ারা বাজার ৪ জন, ছাতক চিকিৎসকসহ ৬ জন, জগন্নাথপুর ১ জন, তাহিরপুর ১ জন করে রয়েছেন।

বৃহস্পতিবার রাতে নতুন করে ১৮ জনের আক্রান্ত হওয়ার খবর সিলেট থেকে জানতে পারেন জানিয়ে তিনি বলেন, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে তাদের নমুনা পরীক্ষার ফল পজিটিভ আসে।

সুনামগঞ্জের সিভিল সার্জন আরও জানান, নতুন করে করোনা আক্রান্ত ৪ পুলিশ সদস্য জেলা শহরের ওয়েজখালীস্থ পুলিশ লাইনস হাসপাতালে আইসোলেশনে নেওয়া হবে। আক্রান্ত চিকিৎসকসক বিভিন্ন উপজেলার সকলকেই আইসোলেশনে নেয়ার ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

এ ব্যাপারে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারি অধ্যাপক সহকারি অধ্যাপক জিয়াউল ফারুক জয় সিলেটটুডে টোয়েন্টিফরকে জানান, এদিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৬৮ টি নমুনা গ্রহণ করা হয়। এছাড়া ল্যাবের পূর্বে গ্রহণকৃত আরও দুইটি নমুনাসহ মোট ১৭০ টি নমুনা পরীক্ষার করে ১৮টি পজিটিভ পাওয়া যায়।

এদিকে সোমবার রাত পর্যন্ত সুনামগঞ্জে করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ১৩১ জনে। যার মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার ২৩জন, দোয়ারাবাজার উপজেলার ১৩ জন, বিশ্বম্ভরপুর উপজেলার ৬ জন, তাহিরপুর উপজেলার ১৮ জন, জামালগঞ্জ উপজেলার ৪ জন, দিরাই উপজেলার ৭ জন, ধর্মপাশা উপজেলার ১৪ জন, ছাতক উপজেলার ২২ জন, জগন্নাথপুর উপজেলায় ৭ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ১২ জন এবং শাল্লা উপজেলার ৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত