নিজস্ব প্রতিবেদক

৩০ মে, ২০২০ ১৪:৪১

২৪ ঘণ্টায় করোনা শনাক্ত কমেছে, বেড়েছে মৃতের সংখ্যা

গত ২৪ ঘণ্টায় দেশে ১ হাজার ৭৬৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে এই রোগে আক্রান্ত রোগীর সংখ্যা হলো ৪৪ হাজার ৬০৮ জন। এই সময়ে দেশে একদিনে ২৮ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৬১০ জন।

শনিবার (৩০ মে) দুপুর আড়াইটায় দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য বুলেটিনের অনলাইনে এ কথা জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বিজ্ঞাপন

ব্রিফিং এ অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৯৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় এক হাজার ৪৪৩ টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৯৭ হাজার ৫৪ টি।

তিনি জানান, মারা যাওয়াদের মধ্যে বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন , ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন ,৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন।

বিভাগ অনুযায়ী, ঢাকা বিভাগের ১৮ জন, চট্টগ্রামে সাতজন, রংপুরে দুইজন এবং সিলেটে একজন।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ৩৬০ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৭৫ জন।

শুক্রবার দেশে ১১ হাজার ৩০১ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৫২৩ জনের করোনা শনাক্তের তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর। ওইদিনের বুলেটিনে ২৩ জনের মৃত্যুর তথ্যও জানানো হয়।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আপনার মন্তব্য

আলোচিত