সিলেটটুডে ডেস্ক

০২ জুন, ২০২০ ১১:৪৫

চট্টগ্রামে করোনা আক্রান্ত ৩ হাজার ছাড়াল

চট্টগ্রামে নমুনা পরীক্ষায় আরও ২০৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা তিন হাজার ১৯৩ জনে।

নতুনভাবে আক্রান্তদের মধ্যে চট্টগ্রামের একজন উপজেলা নির্বাহী কর্মকর্তাও (ইউএনও) আছেন। এছাড়া আক্রান্ত ২০৮ জনের মধ্যে ১৪২ জন মহানগরীর, ৬৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা এবং তিনজনের ঠিকানা শনাক্ত হয়নি।

বিজ্ঞাপন

সোমবার (০১ জুন) রাতে চট্টগ্রামের তিনটি ও কক্সবাজারের একটি ল্যাবে নমুনা পরীক্ষার এই ফলাফল জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে জানানো হয়েছে।

চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ- বিআইটিআইডিতে ২১২ জনের নমুনা পরীক্ষায় ৪৭ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩৮ জন চট্টগ্রাম নগরীর এবং বাকি ৯ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ২৬১ জনের নমুনা পরীক্ষায় ১০১ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৯৬ জন চট্টগ্রাম নগরীর এবং ৫ জন উপজেলার বাসিন্দা।

চমেকের ল্যাবে একজন উপজেলা নির্বাহী কর্মকর্তা আছেন। এছাড়া নগরীর একটি থানার চারজন পুলিশ সদস্যও আছেন বলে জানিয়েছেন সিএমপির উপ-কমিশনার (বিশেষ শাখা) মো. আব্দুল ওয়ারিশ খান।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ১৫৩ টি নমুনা পরীক্ষায় ৫৮ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৮ জন নগরীর, ৪৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা এবং তিনজনের ঠিকানা জানাতে পারেনি জেলা সিভিল সার্জন অফিস।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের ৫ জনের নমুনা পরীক্ষায় উপজেলার বাসিন্দা ২ জনের মধ্যে সংক্রমণ শনাক্ত হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত