নিজস্ব প্রতিবেদক

২৭ জুন, ২০২০ ১১:১৬

করোনায় আক্রান্তের সংখ্যা ৯৯ লাখ ছাড়াল

বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ৯৯ লাখ ছাড়িয়ে গেছে। শনিবার সকাল পর্যন্ত এ সংখ্যা ৯৯ লাখ ১০ হাজার ৫ জনে পৌঁছেছে। আর এতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৪ লাখ ৯৬ হাজার ৯৯১ জন

করোনা ভাইরাসে তথ্য হালনাগাদ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে প্রকাশিত তথ্য অনুযায়ী, কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত বিশ্বজুড়ে সুস্থ হয়ে উঠেছেন ৫৩ লাখ ৬০ হাজার ৭৯৮ জন।

তথ্য অনুযায়ী, করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ২৫ লাখ ৫২ হাজার ৪০৪ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ২৭ হাজার ৩৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছে ১০ লাখ ৬৮ হাজার ৮০৯ জন।

শনিবার সকাল পর্যন্ত ব্রাজিল ও রাশিয়া যথাক্রমে ১২ লাখ ৮০ হাজার ৯৭৪ এবং ৬ লাখ ২০ হাজার ৯৩৬ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী নিয়ে যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় এবং তৃতীয় অবস্থানে রয়েছে।

করোনায় ব্রাজিলে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৬ হাজার ১০৯ জনের এবং রাশিয়ায় মারা গেছেন ৮ হাজার ৭৮১ জন।

রাশিয়ার পর সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগী নিয়ে তালিকায় চতুর্থ স্থানে রয়েছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৯ হাজার ৪৪৬ জন। এদের মধ্যে মারা গেছে ১৫ হাজার ৬৮৯ জন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগীর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর। শুক্রবার পর্যন্ত বাংলাদেশে শনাক্ত রোগীর সংখ্যা ১ লাখ ৩০ হাজার ৪৭৪ জন। এদের মধ্যে ১ হাজার ৬৬১ জন মারা গেছেন, এবং সুস্থ হয়ে ওঠেছেন ৫৩ হাজার ১৩৩ জন।

গত বছরের শেষ দিকে চীনের উহান থেকে সংক্রমণ শুরু হওয়ার পর এ পর্যন্ত বিশ্বের ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আপনার মন্তব্য

আলোচিত