নিজস্ব প্রতিবেদক

০৯ জুলাই, ২০২০ ০১:৫৩

সিলেট বিভাগে একদিনে আরও ১২৭ জনের করোনা শনাক্ত

বুধবার (৮ জুলাই) সিলেট বিভাগের চার জেলায় ১২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় এই ১২৭ জনের করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়াদের মধ্যে সিলেট জেলায় ৪৬ জন, হবিগঞ্জে ২৮ জন, সুনামগঞ্জে ২০ জন ও মৌলভীবাজারে ৩৩ জন রয়েছেন।

সবমিলিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৫৮১ জন।

সিলেট: বুধবার সিলেটের দুই ল্যাবে নমুনা পরীক্ষায় সিলেট জেলায় ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় ৩৪ জন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা শনাক্ত হয়। নতুন শনাক্তদের মধ্যে ছয়জন চিকিৎসকও রয়েছেন বলে জানা গেছেন। এ নিয়ে সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৯৭৩ জন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, বুধবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

নতুন শনাক্তদের মধ্যে সিলেট সদর ও মহানগর এলাকার ২৮ জন, কানাইঘাটে ১ জন, গোয়াইনঘাটে ১ জন, গোলাপগঞ্জে ১ জন ও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন তিনজন রয়েছেন।

আর শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে বুধবার এই ১৮৩টির পরীক্ষা করা হলে ৩২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে ২০ জন সুনামগঞ্জ ও ১২ সিলেট জেলার বাসিন্দা।

মৌলভীবাজার: মৌলভীবাজারে নতুন করে আরও ৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার এই ৩৩ জনের করোনা শনাক্ত হয় বলে জানিয়েছেন মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তউহীদ আহমদ।

বিজ্ঞাপন



নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলায় ৭ জন, কুলাউড়ায় ১ জন, বড়লেখায় ৩ জন, কমলগঞ্জে ৩ জন, শ্রীমঙ্গলে ১ জন এবং মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতালে ১৬ জন আক্রান্ত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে শ্রীমঙ্গলের কালাপুর এলাকার ৭০ বছর বয়ষ্ক বৃদ্ধের মারা গেছেন ৭ জুন। সে দিন তার নমুনা সংগ্রহের পরপর তিনি মারা যান। বুধবার তার রেজাল্ট পজেটিভ আসে।

এনিয়ে মৌলভীবাজারে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৬০৮ জনের।

সুনামগঞ্জ: সুনামগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত আরও ২০ জন শনাক্ত হয়েছে। এ নিয়ে সুনামগঞ্জে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১১৩৮ জনে। বুধবার রাতে সিভিল সার্জন ডা. শামস উদ্দিন আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, বুধবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যলয়ের পিসিআর ল্যাবে সুনামগঞ্জের ১১১টি নমুনা  প্রেরণ করা হলে সেখানে ২০ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার ১০ জন, ছাতক উপজেলার ২ জন, দোয়ারাবাজার উপজেলায় ৩ জন, দিরাই উপজেলার ২ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ১ জন ও তাহিরপুর উপজেলার ২ জন রয়েছেন। এছাড়া সুনামগঞ্জে করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৭৪৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ৮ জন।

সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, সুনামগঞ্জে বুধবার ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নতুন পুরাতন থাকতে পারে, তবে আমরা সবাইকেই আইসোলেশনে রাখার ব্যবস্থা করবো এবং তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টাইন নিশ্চিত করবো।

হবিগঞ্জ: হবিগঞ্জে আরও ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় এই ২৮ জনের করোনা শনাক্ত হয় বলে জানান হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মখলিসুর রহমান উজ্জ্বল।

নতদন শনাক্ত হওয়াদের মধ্যে সদর উপজেলার ১৫ জন, নবীগঞ্জের ৬ জন, মাধবপুরের ৩ জন, বাহুবলের ২ জন এবং চুনারুঘাট ও বানিয়াচং উপজেলার একজন করে রোগী রয়েছেন।

এনিয়ে হবিগঞ্জে মোট করোনা শনাক্ত হয়েছে ৮৬২ জনের। এদের মধ্যে মারা গেছেন ৬ জন।

আপনার মন্তব্য

আলোচিত