আন্তর্জাতিক ডেস্ক

০৭ সেপ্টেম্বর, ২০২০ ১২:২০

করোনাভাইরাস : আক্রান্তের সংখ্যায় ব্রাজিলকে টপকে দ্বিতীয় অবস্থানে ভারত

নভেল করোনাভাইরাস সংক্রমণে সৃষ্ট বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এ মোট আক্রান্তের সংখ্যায় ব্রাজিলকে টপকে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। আর আগে থেকেই এ তালিকায় প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সূত্র - ওয়ার্ল্ডোমিটার।

ওয়ার্ল্ডোমিটার জানাচ্ছে, ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪২ লাখ দুই হাজার ৫৬২ জন। ব্রাজিলে এ সংখ্যা ৪১ লাখ ৩৭ হাজার ৬০৬ জন। এ তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬৪ লাখ ৬০ হাজার ২৫০ জন।

এদিকে, মাত্র ১৩ দিনের ব্যবধানে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা ৩০ লাখ থেকে ৪০ লাখে পৌঁছেছে বলে জানিয়েছে কলকাতা থেকে প্রকাশিত আনন্দবাজার পত্রিকা।

বিজ্ঞাপন

পাশাপাশি, ভারতে প্রতিদিনই করোনা আক্রান্ত শনাক্তের নতুন রেকর্ড হচ্ছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে প্রায় ৯০ হাজার নতুন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

অন্যদিকে, রাজধানী দিল্লিতে সর্বশেষ হিসাব নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন অন্তত তিন হাজার মানুষ। যা ৭১ দিনের মধ্যে সর্বোচ্চ। এছাড়াও, রাজ্যভিত্তিক আক্রান্তের তালিকায় ভারতে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। তারপর যথাক্রমে তামিল নাড়ু, উত্তর প্রদেশ, গোয়া ও জম্মু-কাশ্মির অঞ্চল রয়েছে।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে এ প্রতিবেদন লেখা অবধি আক্রান্ত হয়েছেন দুই কোটি ৭২ লাখ ৯০ হাজার ১৩৭ জন। মৃত্যু হয়েছে আট লাখ ৮৭ হাজার ৫৫১ জনের। কোভিড-১৯ থেকে সেরে উঠে নিয়মিত জীবনে ফিরে গেছেন এক কোটি ৯৩ লাখ ৭৪ হাজার ১৭ জন।

আপনার মন্তব্য

আলোচিত