সিলেটটুডে ডেস্ক

০৭ জুন, ২০২১ ১৬:৩৪

চব্বিশ ঘণ্টায় শনাক্ত বেড়ে মৃত্যু কমেছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হওয়া রোগীর সংখ্যা বেড়ে কমেছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে ৩০ জনের মৃত্যু হয়েছে আর শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৭০ জন। আগের দিন মৃত্যুর সংখ্যা ছিল ৩৮ জন, শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৬৭৬ জন।

সোমবার (৭ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার স্বাক্ষরিত করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ১৭ হাজার ১৬৯টি। পরীক্ষা করা নমুনার মধ্যে করোনা পজিটিভ হন ১ হাজার ৯৭০ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৮ লাখ ১২ হাজার ৯৬০ জন।

গত ২৪ ঘণ্টায় সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১৯১৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৩ হাজার ২৪০ জন। আর এই সময়ে ৩০ জনের মৃত্যু হওয়ায় এ পর্যন্ত করোনাভাইরাসে দেশে ১২ হাজার ৮৬৯ জন মারা গেলেন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১১ দশমিক ৪৭ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৪০ শতাংশ। আর শনাক্তের বিপরীতে সুস্থতার হার ৯২ দশমিক ৬৫ শতাংশ। শনাক্তের বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ১৯ জন, নারী ১১ জন। যাদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন সাতজন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, রাজশাহীতে দুইজন, খুলনায় তিনজন, সিলেটে চারজন, রংপুরে একজন, ময়মনসিংহে দুইজন রয়েছেন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৭ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১০ জন। বাকি তিনজন মারা গেছেন বাসায়।

আপনার মন্তব্য

আলোচিত