সিলেটটুডে ডেস্ক

২৮ এপ্রিল, ২০২০ ১৭:৫৭

ঝিনাইদহে আক্রান্ত একুশ, ১৩ জনই স্বাস্থ্য বিভাগের

ঝিনাইদহে নতুন করে ৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার কথা জানা গেছে যার মধ্যে সাত জনই চিকিৎসাকর্মী। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১। আক্রান্তদের মধ্যে মোট ১৩ জন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী। মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকেলে ঝিনাইদহের সিভিল সার্জন ডা. সেলিনা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন।

আক্রান্তদের মধ্যে সদর হাসপাতালের চিকিৎসক, শৈলকূপা স্বাস্থ্য কমপ্লেক্সের দন্ত চিকিৎসকসহ চারজন, কালীগঞ্জে একজন চিকিৎসক, একজন নার্স ও একজন ঢাকা ফেরত নারী এবং কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার রয়েছেন।

গত চার দিনের প্রতিবেদনে জানা গেছে, গত ২৫ এপ্রিল জেলায় দুই জন কোভিড-১৯ রোগী শনাক্ত হন। ২৬ এপ্রিল চিকিৎসক, স্বাস্থ্যকর্মীসহ সাত জন শনাক্ত হন। ২৭ এপ্রিল স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্যকর্মীসহ আক্রান্ত হন আরও চার জন। সর্বশেষ আজ ২৮ এপ্রিল ৮ জন রোগী শনাক্ত হন।

বর্তমান পরিস্থিতিতে ঝিনাইদহে সব থেকে বেশি করোনা আক্রান্ত হচ্ছে স্বাস্থ্য বিভাগের কর্মীরা। এ কারণে ইতোমধ্যে শৈলকূপা ও কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ ছাড়া অন্যান্য বিভাগের কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।

সিভিল সার্জন অফিসের মুখপাত্র ও করোনা ইউনিটের চিকিৎসক ডা. প্রসেনজিৎ বিশ্বাস পার্থ জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো ২৩টি নমুনার মধ্যে আজ সকালে ৮ জনের কোভিড-১৯ পজিটিভ আসে। জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দিনদিন বাড়ছে, চার দিনে এখানে ২১ জন করোনা রোগী শনাক্ত হলেন।

ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, ঝিনাইদহে মোট ২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন গত চারদিনে। এরমধ্যে ১৩ জনই ঝিনাইদহ স্বাস্থ্য বিভাগের কর্মীরা রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত