সিলেটটুডে ডেস্ক

২৯ এপ্রিল, ২০২০ ১২:৫০

করোনা আক্রান্ত ছিলেন সাংবাদিক হুমায়ুন কবির খোকন

দৈনিক সময়ের আলোর নগর সম্পাদক ও প্রধান প্রতিবেদক হুমায়ুন কবির খোকন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ছিলেন। মৃত্যুর আগ হার্ট অ্যাটাক হলেও করোনাভাইরাসের উপসর্গও ছিল তার। নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছেন তিনি।

বুধবার (২৯ এপ্রিল) রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) ও রিজেন্ট হাসপাতাল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। অসুস্থ অবস্থায় এই হাসপাতালেই চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছিল হুমায়ুন কবির খোকনকে।

হাসপাতালের পরিচালক মোহাম্মদ শাহেদ বলেন, আজ (বুধবার) ভোরেই আইইডিসিআরের পক্ষ থেকে সাংবাদিক হুমায়ুন কবির খোকনের কোভিড-১৯ পরীক্ষার ফল জানানো হয়। পরীক্ষায় তার মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া যায়।

বিজ্ঞাপন

এদিকে আইইডিসিআর সূত্রেও নিশ্চিত হওয়া গেছে সাংবাদিক হুমায়ুন কবিরের কোভিড-১৯ আক্রান্ত হওয়ার বিষয়টি।

জানা গেছে, শুক্রবার থেকে জ্বর ও কাশিতে ভুগছিলেন হুমায়ুন কবির খোকন। মঙ্গলবার দুপুরের পর থেকে তার শ্বাসকষ্টও দেখা দেয়। তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে ডিআরইউ থেকেই একটি অ্যাম্বুলেন্স জোগাড় করে দেওয়া হয়। সন্ধ্যা ৭টা ২০ মিনিটের দিকে উত্তরার রিজেন্ট হাসপাতালে তাকে ভর্তি করা হয়। উপসর্গ ও লক্ষণ বিবেচনায় খোকনকে কোভিড-১৯ সাসপেক্টেড হিসেবে দ্রুত আইসিইউতে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। তবে এর মধ্যেই তার হার্ট অ্যাটাক হওয়ায় তাকে বাঁচানো যায়নি বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সহসভাপতি নজরুল কবির মঙ্গলবার রাতে বলেছিলেন, খোকন ও তার সহধর্মিনীর নমুনা পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয়েছে। তার স্ত্রীর ইচ্ছা অনুযায়ী বাসাবো তালতলা কবরস্থানে আইইডিসিআর’র তত্ত্বাবধানে দাফন করা হবে খোকনকে।

আপনার মন্তব্য

আলোচিত