সিলেটটুডে ডেস্ক

২৯ এপ্রিল, ২০২০ ১৩:৫০

ঢাকায় ১২ কারারক্ষী ও ১ বন্দি করোনায় আক্রান্ত

কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারের ১২ কারারক্ষী ও একজন বন্দি করোনায় আক্রান্ত হয়েছেন। কারারক্ষীদের সবাই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্ব পালন করতেন।

বুধবার (২৯ এপ্রিল) সকাল ১১টায় কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

ইকবাল কবির চৌধুরী বলেন, কারারক্ষীদের সবাই সেন্ট্রাল জেলের পক্ষ থেকে ঢামেক হাসপাতালে ডিউটি করতেন। একে একে তারা করোনায় সংক্রমিত হয়েছেন। বেশ কয়েকজনকে কোয়ারেন্টিন ও আইসোলেশনে রাখার পর তাদের করোনা পজিটিভ ধরা পড়েছে। এখন তারা এখন মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

বিজ্ঞাপন

এর আগে গত (২১ এপ্রিল) ঢাকা কেন্দ্রীয় কারাগারের ইয়াছিন নামে এক কারারক্ষী করোনা ভাইরাসে সংক্রমিত হন। তিনি বেশ কয়েকদিন অসুস্থ থাকার পর তার করোনা পরীক্ষার ফলাফলে পজিটিভ আসে।

ওইদিন ঢাকা বিভাগের কারা উপ-মহাপরিদর্শক তৌহিদুল ইসলাম বলেছিলেন, সংক্রমিত হওয়া কারারক্ষী ইয়াছিন ঢামেক হাসপাতালে দীর্ঘদিন ধরে অসুস্থ কারাবন্দিদের পাহারায় ডিউটি করতেন। তাকে এখন মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের একজন কারাবন্দি করোনায় সংক্রমিত হয়েছে বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল একেএম মোস্তফা কামাল পাশা।

বিজ্ঞাপন

তিনি বলেন, একজন কারাবন্দি করোনায় আক্রান্ত হয়েছেন। অসুস্থ বোধ করার পর তাকে আলাদা করে রাখা হয়েছিল। এরপর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। সেখান থেকে করোনায় পজিটিভ ধরা পড়লে তাকে প্রথমে কেরানীগঞ্জের জিনজিরার ২০ শয্যার হাসপাতালে এবং পরে মুগদা হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে কারারক্ষীরা আক্রান্ত হওয়ার পর সেখানে আর কোনো বন্দিকে চিকিৎসার জন্য পাঠানো হচ্ছে না বলে জানান কারা মহাপরিদর্শক।

আপনার মন্তব্য

আলোচিত