নিজস্ব প্রতিবেদক

১১ মে, ২০২০ ১৬:০৯

করোনা আপডেট: ২৪ ঘণ্টায় শনাক্ত ১০৩৪, মৃত ১১, সুস্থ ২৫২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত ব্যক্তি শনাক্তের সংখ্যা ১ হাজার ছাড়িয়েছে। ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১ হাজার ৩৪ জন করোনাভাইরাসে সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয়েছেন।

সোমবার (১১ মে) দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

ব্রিফিংয়ে জানানো হয়, গতকালের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১১ জন। তাদের মধ্যে পুরুষ পাঁচজন ও নারী ছয়জন। মৃত ব্যক্তিদের মধ্যে ঢাকা বিভাগে ৮ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন ও রংপুর বিভাগে একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৭১ থেকে ৮০ বছর বয়সী একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

গতকাল মারা গিয়েছিলেন ১৪ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় মারা গেলেন ২৩৯ জন। গতকাল রোববার সংক্রমিত মানুষ শনাক্ত হওয়ার সংখ্যা জানানো হয়েছিল ৮৮৭ জন।

আজকের তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত ১৫ হাজার ৬৯১ জন শনাক্ত হলেন। গত ২৪ ঘণ্টায় ২৫২ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত ২ হাজার ৯০২ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ২৬৭টি। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৭২০৮টি। সব মিলিয়ে এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ১ লাখ ২৯ হাজার ৮৬৫ জনের নমুনা। এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১ লাখ ২৯ হাজার ৮৬৫টি।

সরকারি ও বেসরকারি মিলিয়ে সারাদেশে ৩৭টি ল্যাবে করোনাভাইরাস শনাক্ত কার্যক্রম চালাচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আপনার মন্তব্য

আলোচিত