সিলেটটুডে ডেস্ক

১২ মে, ২০২০ ১১:৩০

বিশ্বে মৃত্যু ২ লাখ ৮৭ হাজার ছাড়িয়েছে

করোনাভাইরাস

বিশ্বব্যাপী নতুন করোনাভাইরাস কোভিড-১৯ এ আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিনিয়তই বাড়ছে। ইতোমধ্যে ২ লাখ ৮৭ হাজারের বেশি মানুষ মারা গেছেন। আক্রান্ত হয়েছেন সাড়ে ৪৪ লাখেরও বেশি। এ ছাড়া, সুস্থও হয়েছেন ১৯ লাখ ২৭ হাজারেরও বেশি মানুষ।

মঙ্গলবার (১২ মে) ওয়ার্ল্ডোমিটার এর ওয়েবসাইটে দেয়া তথ্য ও বিভিন্ন দেশের সরকারি হিসাব অনুযায়ী জানা যায়। বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন  ৪২ লাখ ৫৬ হাজার ৭৬ জন এবং মারা গেছেন ২ লাখ ৮৭ হাজার ৩৩৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৭ হাজার ৫৬৮ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৪৭ হাজার ৮৮১ জন এবং মারা গেছেন ৮০ হাজার ৬৮২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ২ লাখ ৩২ হাজার ৭৩৩ জন।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি আক্রান্ত রয়েছে ইউরোপের দেশ স্পেনে। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৭ হাজার ৪৩৬ জন এবং মারা গেছেন ২৬ হাজার ৭৪৪ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১ লাখ ৩৭ হাজার ১৩৯ জন।

যুক্তরাষ্ট্রের পর এখন পর্যন্ত সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন যুক্তরাজ্যে। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩২ হাজার ১৪১ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৪ হাজার ৩৩২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১ হাজার ১৫ জন।

এ ছাড়া, ইতালিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৯ হাজার ৮১৪ জন, মারা গেছেন ৩০ হাজার ৭৩৯ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৬ হাজার ৫৮৭ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৭ হাজার ৫৪৭ জন, মারা গেছেন ২৬ হাজার ৬৪৬ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ হাজার ৮৩৫ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭২ হাজার ৫৭৬ জন, মারা গেছেন ৭ হাজার ৬৬১ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৬১৭ জন।

মধ্যপ্রাচ্যের দেশ ইরানে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯ হাজার ২৮৬ জন, মারা গেছেন ৬ হাজার ৬৮৫ জন এবং সুস্থ হয়েছেন ৮৭ হাজার ৪২২ জন। তুরস্কে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৭৭১ জন, মারা গেছেন ৩ হাজার ৮৪১ জন এবং সুস্থ হয়েছেন ৯৫ হাজার ৭৮০ জন।

বিজ্ঞাপন

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৮৪ হাজার ১১ জন, মারা গেছেন ৪ হাজার ৬৩৭ জন এবং সুস্থ হয়েছেন ৭৯ হাজার ১৯৮ জন।

নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে রাশিয়া ও দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ২১ হাজার ৩৪৪ জন, মারা গেছেন ২ হাজার ৯ জন এবং সুস্থ হয়েছেন ৩৯ হাজার ৮০১ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৫৯৪ জন, মারা গেছেন ১১ হাজার ৬৫৩ জন এবং সুস্থ হয়েছেন ৬৭ হাজার ৩৮৪ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ১৫ হাজার ৬৯১ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন ২৩৯ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ২ হাজার ৯০২ জন।

আপনার মন্তব্য

আলোচিত