নিজস্ব প্রতিবেদক

১৫ মে, ২০২০ ১৫:২৭

করোনা আপডেট: ২৪ ঘণ্টায় শনাক্ত ১২০২, মৃত ১৫, সুস্থ ২৭৯

দেশে গত ২৪ ঘণ্টায় এক হাজার ২০২ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। একদিনে এটিই সর্বোচ্চসংখ্যক সংক্রমণ শনাক্তের রেকর্ড। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়াল।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও ১৫ জন মারা গেছেন। এ নিয়ে মোট ২৯৮ জন মারা গেলেন এই ভাইরাসে আক্রান্ত হয়ে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৫ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য তুলে ধরেন।

ডা. নাসিমা সুলতানা বলেন, গতকাল দেশের ৪১টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৫৩৯টি। এদিন নমুনা পরীক্ষা করা হয়েছে আট হাজার ৫৮২টি, যা একদিনে সর্বোচ্চ নমুনা পরীক্ষা। এ নিয়ে এক লাখ ৬০ হাজার ৫১২টি নমুনা পরীক্ষা করা হলো।

তিনি জানান, নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় এক হাজার ২০২ জন কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। একদিনে এটিই সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে মোট ২০ হাজার ৬৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ১৫ জন মারা গেছেন। এ নিয়ে মোট ২৯৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন। এছাড়া একই সময়ে মোট ২৭৯ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত তিন হাজার ৮৮২ জন সুস্থ হলেন।

এদিন বুলেটিনের শুরুতেই সদ্যপ্রয়াত জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের প্রতি শ্রদ্ধা জানান ডা. নাসিমা সুলতানা। তিনি বলেন, ড. আনিসুজ্জামান ছিলেন আমাদের বাতিঘর। তার প্রতি শ্রদ্ধা জানাই।

প্রসঙ্গত, গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আপনার মন্তব্য

আলোচিত