সিলেটটুডে ডেস্ক

৩১ ডিসেম্বর, ২০১৮ ২০:১৬

বিএনপি ৭টি আসন পেয়েছে তাদের দোষেই: শেখ হাসিনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যোগ্য প্রার্থী মনোনয়ন দিতে না পারায় নির্বাচনে বিএনপির ভরাডুবি হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

সোমবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের ব্যাঙ্কুয়েট হলে মতবিনিময় সভায় বিদেশি সাংবাদিক ও পর্যবেক্ষকদের কাছে এমন মন্তব্য করেন তিনি।

সভায় বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকরা বিএনপির সাতটি আসন পাওয়ার বিষয়ে আওয়ামী লীগ সভাপতিকে প্রশ্ন করেন। এসব প্রশ্নের উত্তরের পাশাপাশি নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয় ও বিএনপি-জামায়াত জোটের শোচনীয় পরাজয়ের কারণগুলোও তুলে ধরেন তিনি।

এছাড়াও অনুষ্ঠানে বিদেশি পর্যবেক্ষকদের ভিসা জটিলতা, সক্রিয় বিরোধী দলের অভাব ও রোহিঙ্গা শরণার্থীদের নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, "নির্বাচনে বিএনপি সাতটি আসন পেয়েছে। এটা তাদের দোষেই হয়েছে। এছাড়া দুর্নীতি-সন্ত্রাস তাদের ভরাডুবির কারণ। মানুষ আমাদের উন্নয়ন কর্মকাণ্ড দেখে ভোট দিয়েছে। অপরদিকে বিএনপি-জামায়াতের কর্মকাণ্ডের কারণে জনগণ ব্যালটের মাধ্যমে তাদের জবাব দিয়েছে।"

তিনি আরো বলেছেন, "বিএনপি তাদের জোটে মানবতাবিরোধীদের নমিনেশন দিয়েছে। একাত্তরে মানবতাবিরোধী কর্মকাণ্ডের জন্য জামায়াত ইসলামীর নিবন্ধন বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। সেই দলের ২৫ জনকে বিএনপি ও ঐক্যফ্রন্ট মনোনয়ন দিয়েছে, এজন্য তাদের মানুষ প্রত্যাখ্যান করেছে।"

নির্বাচনে কারচুপির অভিযোগ বিষয়ে তিনি বলেন, "ভোটে কোনো কারচুপি হয়নি। কেউই যদি প্রমাণ করতে পারে কারচুপি হয়েছে। তাহলে পুনরায় ভোট হতে তো আমাদের আপত্তি নেই।"

শেখ হাসিনা বলেন, "জনগণের জন্য রাজনীতি করলে জনগণের ভোটে ক্ষমতায় যাওয়া যায়। আজকের পরাজিতরা যদি জনগণের জন্য রাজনীতি করে তাহলে তারাও আগামীতে ক্ষমতায় যেতে পারে।"

এ সময় তার সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমাম, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মোহাম্মদ এ আরাফাত।

আপনার মন্তব্য

আলোচিত