সিলেটটুডে ডেস্ক

১৩ জানুয়ারি, ২০২৪ ০২:৪১

ময়মনসিংহ-৩ আসনের স্থগিত এক কেন্দ্রের ভোটগ্রহণ আজ

ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে স্থগিত হয়ে যাওয়া ভালুকাপুর উচ্চবিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে আজ শনিবার।

গত ৭ জানুয়ারি একটি কেন্দ্রে গোলযোগের কারণে ভোটগ্রহণ স্থগিত করা হয়। এখানে নৌকার প্রার্থী নিলুফার আনজুম পপি এগিয়ে রয়েছেন।

গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিম বলেন, শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ করা হবে। সহনাটি ইউনিয়নের এই কেন্দ্রটিতে মোট ভোটার ৩ হাজার ৩২ জন। ভোট গ্রহণ সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন, সে লক্ষ্যে কেন্দ্রে সিসি ক্যামেরা লাগানোসহ নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। তৎপর রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এর আগে গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন ভালুকাপুর উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রে দুই দফা হামলা করে দুর্বৃত্তরা। ভোটের বাক্স ভেঙে ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগ আসে। এসব ঘটনার মধ্যে প্রথমে এই কেন্দ্রের ভোট গণনা এবং পরে ময়মনসিংহ-৩ আসনের ফল ঘোষণা স্থগিত করা হয়। একই সঙ্গে ভালুকাপুর উচ্চবিদ্যালয় কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন।

এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি। তিনি গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী প্রয়াত মাহবুবুল হক শাকিলের স্ত্রী। পপির প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা।

গৌরীপুরে মোট ভোটকেন্দ্র রয়েছে ৯২টি, এর মধ্যে ৯১টি কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। নৌকার পপি পেয়েছেন ৫৩ হাজার ১৯৬ ভোট, আর ট্রাকের সোমনাথ পেয়েছেন ৫২ হাজার ২১১ ভোট। নিলুফার আনজুম পপি ৯৮৫ ভোটে এগিয়ে রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত