মুজতবা আহমেদ মুরশেদ

২১ আগস্ট, ২০১৬ ১৫:১৪

‘আফসানা আত্মহত্যা করলে রবিন পলাতক কেন’

একজন নারী নিজের বাসায় আত্মহত্যা না করে, অন্য বাসায় গিয়ে আত্মহত্যা করে - এমন আজব কথা জোক অব দ্যা সেঞ্চুরি!

আফসানা ফেরদৌস আত্মহত্যা করেছে বলে ডাক্তার প্রাথমিকভাবে ধারনা করছে বলে বিডিনিউজ রিপোর্ট।

অফিশিয়ালি রিপোর্ট প্রকাশের পূর্বেই পোস্টমর্টেমের ধারনা সঞ্জাত রিপোর্টই বা কিভাবে প্রকাশিত? কাকে প্রভাবিত করতে এই চাল?

প্রশ্নগুলো তবে এরকম -
১. কোনো মানুষ নিজের বাসা ছেড়ে অন্যের বাসায় গিয়ে আত্মহত্যা কি করে? আত্মহত্যার মুহূর্তে সে মানুষটির যে মানসিক অবস্থা থাকে, তাতে কোর সে অন্য বাসায় গিয়ে এমন কাজ করতেই পারে না।

২. আত্মহত্যার লাশ পুলিশ ছাড়া কারো ধরার কথা নয়। অথচ আফসানার লাশ মিরপুরের আল হেলাল হাসপাতালে ফেলে রেখে পালিয়েছে দুজন যুবক। কারা তারা? তারা আফসানার লাশ কোথায় পেলো?

৩. আফসানা আত্মহত্যা করলে, তার মুখে ফাঁস লাগানোর কোনো বিকৃতি নেই ক্যানো? জিহ্বা বেরিয়ে থাকা, চোখ কোটর থেকে বেরিয়ে থাকা, গলায় দড়ির গভীর ক্ষত নাই ক্যানো?

৪. আফসানার বাসার বাড়িওয়ালার বক্তব্য অনুয়ায়ি হাবিবুর রহমান রবিন, যে কিনা তেজগাঁও কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, স্বামী -স্ত্রী হিসেবে বসবাস করতো । অথচ আফসানার মৃত্যুর পর সে পলাতক। কিন্তু কেনো? তার স্ত্রীর জন্যে মায়া নাই, খুবিই রহস্যজনক, - নয় কি?

৫. আফসানা আত্মহত্যাই যদি করে, তবে অচেনা সেলফোন নম্বর থেকে পরিবারের সদস্যদের রবিনের বন্ধু পরিচয় দিয়ে কেনো হুমকি দেয়া হচ্ছে বাড়াবাড়ি না করার জন্য?

এভাবে অসংখ্য প্রশ্ন উত্থাপন করা যায়। কিন্তু উত্তর লুকোনো আফসানার আত্মার কাছে বিবেকের, - যারা এ নির্মম বিষয়টির তদন্ত করছেন, পোস্টমর্টেমের অফিসিয়াল রিপোর্ট তৈরি করবেন তাদের বিবেকের।

আমি অভিশাপ উচ্চারণ করি তাদের প্রতি, যারা আফসানার খুনিদের বাঁচিয়ে এ রাষ্ট্র, এ সমাজকে কলুষিত করার ঘৃণ্য প্রয়াসে যুক্ত।

আপনার মন্তব্য

আলোচিত