নিজস্ব প্রতিবেদক

০১ মার্চ, ২০১৭ ১২:৫৩

বেঙ্গল সংস্কৃতি উৎসব : আজ ৮ম দিনে যা থাকছে

মানবিক সাধনায় ১০ দিনব্যাপী সিলেটে চলমান বেঙ্গল সংস্কৃতি উৎসবের অষ্টম দিন আজ বুধবার (০১ মার্চ)। এদিন সৈয়দ মুজতবা আলী মঞ্চে বেলা ৪টায় ‘আমার বন্ধু রাশেদ’ চলচ্চিত্রটি দিয়ে প্রদর্শন শুরু হবে। এরপর সন্ধ্যা ৬টা ও রাত ৮টায় প্রদর্শিত হবে যথাক্রমে ‘রানওয়ে’ ও ‘তিতাস একটি নদীর নাম’ চলচ্চিত্র।

এরপর সন্ধ্যা ছয়টা ২০ মিনিটে হাসন রাজা মঞ্চে মনিপুরি নৃত্য পরিবেশন করবেন অ্যাকাডেমি ফর মণিপুরি কালচার অ্যান্ড আর্টসের শিল্পীরা। এরপর রাগাশ্রয়ী গান পরিবেশন করবেন প্রিয়াঙ্কা গোপ। এ পরিবেশনার পর রবীন্দ্রসংগীত পরিবেশন করবেন বুলবুল ইসলাম। সবশেষে ভারতের প্রখ্যাত শিল্পী জয়তী চক্রবর্তী পরিবেশন করবেন রবীন্দ্রসংগীত ও আধুনিক গান।

উল্লেখ্য, বেঙ্গল ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ১০ দিনব্যাপী এ উৎসব চলবে ৩ মার্চ পর্যন্ত। পুরো উৎসবটি উৎসর্গ করা হয়েছে জ্ঞানতাপস আব্দুর রাজ্জাককে। ইনডেক্স গ্রুপ নিবেদিত এ উৎসবের সহযোগিতায় রয়েছে ঢাকা ব্যাংক। সম্প্রচার সহযোগী চ্যানেল আই। প্রতিদিনই কয়েকটি মঞ্চে অনুষ্ঠান হবে। মূল অনুষ্ঠান হবে সৈয়দ মুজতবা আলী এবং হাসন রাজা মঞ্চে। এ ছাড়া প্রথম দিন থেকেই শাহ আবদুল করিম চত্বরে বাদ্যযন্ত্র ও সিলেট অঞ্চলের লোকগানের ইতিহাস নিয়ে প্রদর্শনী; গুরুসদয় দত্ত চত্বরে কারুমেলা ও বেঙ্গল প্যাভিলিয়ন এবং কুশিয়ারা কলোনেডে স্থাপত্য প্রদর্শনী শুরু হয়েছে। রাধারমণ দত্ত বেদিতে অনুষ্ঠিত হচ্ছে সুবীর চৌধুরী আর্ট ক্যাম্প।

আপনার মন্তব্য

আলোচিত