সিলেটটুডে ডেস্ক

১২ মে, ২০১৭ ১৪:০৯

আইসিইউতে শিল্পী মুর্তজা বশীর

শ্বাসকষ্টজনিত কারণে প্রখ্যাত চিত্রশিল্পী মুর্তজা বশীরকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ মে) রাত ১০টার দিকে তাকে আইসিইউতে নেওয়া হয়।

শিল্পীর বড় মেয়ে মুনীজা বশীর জানান, গত রোববার যান্ত্রিক গোলযোগের কারণে একই হাসপাতালের লিফটে দেড় ঘণ্টা আটকে ছিলেন মুর্তজা বশীর৷ ওই দিন রাত সোয়া ১০টা থেকে ১১টা ৪০ মিনিট পর্যন্ত ছেলে মেহতাজ বশীরকে নিয়ে হাসপাতালের লিফটে আটক ছিলেন তিনি। সেদিন হাসপাতালের লিফটে বন্ধ হয়ে লিফটের ভেতর থাকায় অতিরিক্ত গরমে তার বাবার শারীরিক অবস্থা অবনতির দিকে যায়। অবস্থা খুব খারাপ হওয়ায় বৃহস্পতিবার তাকে আইসিইউতে নিয়ে যাওয়া হয়েছে।

তার মাও একই হাসপাতালে আইসিইউতে আছেন বলে জানান মুনীজা বশীর। তিনি সেখানে ভারতীয় চিকিৎসক ডা. চন্দ্রপ্রকাশের অধীনে চিকিৎসাধীন রয়েছেন।

মুর্তজা বশীরের লিফটে আটকে থাকার বিষয়ে সে সময় অ্যাপোলো হাসপাতালের ডেপুটি জেনারেল ম্যানেজার (ফ্যাসিলিটি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট) সাজেদুল ইসলাম খান গণমাধ্যমকে জানান, তাদের একটি সফটওয়্যার লক হয়ে যাওয়াতেই এই বিপত্তি ঘটে। পরে মহাখালী ও টঙ্গী থেকে ভেন্ডরদের দুটি দল ৪৫ থেকে ৪৮ মিনিটের মধ্যে পৌঁছার পর তারা নতুন সফটওয়ার ইনস্টল করেছে। তারপর লিফট খোলা সম্ভব হয়েছে।

ভাষাবিজ্ঞানী ড. মুহম্মদ শহীদুল্লাহর ছেলে মুর্তজা বশীরের জন্ম ১৯৩২ সালের ১৭ আগস্ট ঢাকায়। তিনি একাধারে ভাষা সৈনিক, চিত্রকর, শিক্ষক, কবি, চলচ্চিত্র নির্মাতা, শিল্প নির্দেশক, গবেষক ও মুদ্রা বিশারদ।

আপনার মন্তব্য

আলোচিত