নিজস্ব প্রতিবেদক

০৬ অক্টোবর, ২০১৭ ২৩:৫৩

সিলেটে শুরু হলো ১৬ দিনব্যাপী চলচ্চিত্র উৎসব

‘সবার জন্য চলচ্চিত্র, সবার জন্য শিল্প-সংস্কৃতি’ এই স্লোগানকে প্রতিপাদ্য করে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে এবং সিলেট জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় শুক্রবার (৬ অক্টোবর) থেকে শুরু হয়েছে ১৬ দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০১৭।

নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ জেলা শিল্পকলা একাডেমির চিত্রশালায় সন্ধ্যা ৬ টায় আয়োজন করা হয় উদ্বোধনী অনুষ্ঠানের। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক মো: রাহাত আনোয়ার এবং সভাপতিত্ব করেন জেলা কালচারাল অফিসার (ভারপ্রাপ্ত) কাজী আরিফুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী কেন্দ্রীয় সংসদের সহসভাপতি ব্যারিস্টার মো. আরশ আলী, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা সিলেট বিভাগের সভাপতি অনিল কিষণ সিংহ, বীর মুক্তিযোদ্ধা ও সিলেট শিল্পকলা একাডেমি নাটক বিভাগের প্রশিক্ষক ভবতোষ রায় বর্মণ।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল; সিলেট ফিল্ম সোসাইটির আহ্বায়ক নিরঞ্জন দে, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সহসভাতি শামসুল আলম সেলিম; সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ মিশু; সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, সাবেক সহসভাপতি খোয়াজ রহিম সবুজ প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শাহী তাসনুভা ফাইরুজ। আলোচনার পর জাতীয় সংগীত পরিবেশনের পরপরই চলচ্চিত্র উৎসবের প্রদর্শনী শুরু হয়। আগত হলভর্তি দর্শকরা উপভোগ করেন রিয়াজুল রিজু পরিচালিত ‘বাপজানের বায়োস্কোপ’ চলচ্চিত্রটি। উৎসব চলাকালীন ৬ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত প্রতিদিন বিকাল ৩:০০টায়, বিকাল ৫:১৫টায় ও সন্ধ্যা ৭:৩০টায় ৩টি করে এর মধ্যে ০৮ ও ১২ অক্টোবর বিকাল ৩:০০টায় ও বিকাল ৫:১৫টায় ২টি করে এবং ২১ অক্টোবর বিকাল ৪:০০টায় ১টি করে সর্বমোট ৪২টি বাছাইকৃত জনপ্রিয় চলচ্চিত্র প্রদর্শিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত