বুধবার, , ১৭ অক্টোবর ২০১৮ ইং

নিজস্ব প্রতিবেদক

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৪৬

রঙমহাল নাটকে মুগ্ধ দর্শক

আজ মঞ্চায়ন হবে ‘হট্টমালার ওপারে’

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের প্রতিষ্ঠার ৩৫ বছর পদার্পণ উপলক্ষে তিনদিন ব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকী নাট্যোৎসবের দ্বিতীয় দিন ছিল রোববার। সন্ধ্যা ৭টার পূর্বেই নাট্যমোদী দর্শকের পদচারণায় মুখরিত হয় কবি নজরুল অডিটোরিয়াম প্রাঙ্গন। প্রায় চার মাস বিরতির পর আবারও জমে উঠেছে সিলেটের নাট্যমঞ্চ। ২০ সেপ্টেম্বর নাট্য পরিষদের প্রতিষ্ঠার ৩৫ বছর উদ্যাপন উপলক্ষে তিনদিন ব্যাপী এই নাট্যোৎসবের উদ্বোধন হয়।

রোববার দ্বিতীয় দিন নাট্য পরিষদের সদস্য সংগঠন থিয়েটার মুরারিচাঁদ মঞ্চস্থ করে তাদের সংগঠনের সারা জাগানো নাটক রঙমহাল। নাটকটি রচনা করেন রুবাইয়াৎ আহমদ এবং নির্দেশনায় ছিলেন ইয়াকুব আলী ও বিধান সিংহ। ঠিক ৭টায় শুরু হওয়া এক ঘন্টা ১০ মিনিটের এই নাটকটি পিনপতন নিরবতায় মুগ্ধ হয়ে উপভোগ করেন সিলেটের নাট্যমোদী দর্শক। নাটকের কলা-কৌশলীদের অভিনয়ে মন ছুঁয়ে যায় হল ভর্তি দর্শকের।

রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়াম মঞ্চে প্রতিষ্ঠাবার্ষিকী নাট্যোৎসব উপলক্ষে দ্বিতীয় দিন নাটক মঞ্চায়ন শেষে অংশগ্রহণকারী দলকে শুভেচ্ছা স্মারক তুলে দেন সম্মিলিত নাট্য পরিষদের প্রাক্তন প্রধান পরিচালক ব্যারিস্টার মো. আরশ আলী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা ফারজানা সিদ্দিকা রনি, জেলা শিল্পকলা একাডেমী কালচারাল অসিত বরণ দাশ গুপ্ত। মঞ্চে উপস্থিত ছিলেন সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।  

নাট্য পরিষদের প্রতিষ্ঠার ৩৫ বছর উপলক্ষে তিনদিন ব্যাপী নাট্যোৎসবের শেষ দিন সোমবার সন্ধ্যা ৭টায় অডিটোরিয়াম মঞ্চে নাটক মঞ্চায়ন করবে দর্পণ থিয়েটার সিলেট বাদল সরকারের নাটক ‘হট্টমালার ওপারে’। নাটকটি নির্দেশনা দিয়েছেন এজাজ আলম ও পুন:নির্দেশনায় নহিদ পারভেজ বাবু ও সুপ্রিয় দেব শান্ত। নাট্য পরিষদের পক্ষ থেকে  উৎসবের শেষ দিনের নাটক উপভোগ করার জন্য সকল নাট্যমোদী দর্শককে আমন্ত্রণ জানানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত