মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২৪ আগস্ট, ২০১৯ ২২:২৫

সিলেটে রবীন্দ্রনাট্য বিষয়ক দুইদিন ব্যাপী কর্মশালা সমাপ্ত

সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট আয়োজিত কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের সিলেট আগমনের শতবর্ষ উপলক্ষে প্রযোজনা ভিত্তিক কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের নাটক নির্মাণের লক্ষ্যে দুইদিন ব্যাপী কর্মশালা সম্মিলিত নাট্য পরিষদের মহড়াকক্ষে অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন নাট্য নির্দেশক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষক অসীম দাশ।

২৩ ও ২৪ আগষ্ট এই কর্মশালায় সম্মিলিত নাট্য পরিষদ অন্তর্ভূক্ত দলসমূহের ৪৪জন নাট্যকর্মী অংশ নেন। নাটকের বিভিন্ন কৌশল ও প্রস্তুতি নিয়ে নাট্যকর্মীদের প্রাণবন্ত অংশগ্রহণে দুইদিন ব্যাপী কর্মশালা ২৪ আগষ্ট শনিবার সন্ধ্যায় শেষ হয়।

কর্মশালা সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশু। পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় শুভেচ্ছা জ্ঞাপন করেন নাট্য পরিষদের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, প্রাক্তন পরিচালক ও কর্মশালার প্রশিক্ষণার্থী আমিরুল ইসলাম চৌধুরী লিটন, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সিলেট বিভাগীয় নির্বাহী সদস্য জগদীশ দাস তনু।

এছাড়াও নাট্য পরিষদের প্রচার ও দপ্তর সম্পাদক অচিন্ত কুমার দে, নির্বাহী সদস্য দিবাকর সরকার শেখর ও ফারজানা সুমি উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত