শুক্রবার, , ১৬ নভেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

০৭ নভেম্বর, ২০১৮ ২০:৩২

সিকৃবিতে হাজারো দীপ প্রজ্জ্বলনে দীপাবলি উদযাপন

দিপাবলী উৎসবে প্রদীপের আলোকরশ্মি, মোমবাতি প্রজ্জ্বলন, রঙিন ফানুস ও আতশবাজির ঝলকানিতে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছিল সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসজুড়ে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টায় দিপাবলীর অনুষ্ঠান উদ্বোধন করেন সিকৃবি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার।

এসময় ঢাকের বাদ্যে মুখরিত হয়ে উঠে সিকৃবি প্রাঙ্গন। এছাড়াও ক্যাম্পাসের প্রশাসনিক ভবন, একাডেমিক ও আবাসিক হল এবং ডরমেটরিসহ বিশ্ববিদ্যালয়ের সকল গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহে প্রদীপ জ্বালানো হয়।

পরে সিকৃবি পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর ড. মিটু চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার বলেন, এ অনুষ্ঠান প্রমাণ করে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ আমাদের বাংলাদেশ। দীপাবলির এই আলোয় আমাদের দেশ, সমাজের সকল অমানিশা দূর হবে এটাই আমাদের প্রত্যাশা।

প্রভাষক মধুমিতা ভট্টাচার্য্য পিয়ার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. মোঃ আবুল কাশেম, প্রফেসর ড. স্নেহাংশু শেখর চন্দ, প্রফেসর ড.নির্মল চন্দ্র রায়, প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহমেদ, প্রফেসর ড. জিতেন্দ্র কুমার অধিকারী, সাউরেস-এর উপ পরিচালক দেবাশীষ সাহা, ছাত্র প্রতিনিধি হিসাবে বক্তব্য রাখেন পূজা উদযাপন পরিষদ এর যুগ্ম সাধারণ সম্পাদক বাণী কৃষ্ণ গোস্বামী। সভায় অন্যান্য শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সিকৃবি পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর ড. মিটু চৌধুরী জানান, আমরা ক্যাম্পাসে নিয়মিত দীপাবলি অনুষ্ঠানের আয়োজন করে আসছি। উৎসবমুখর এই ধরণের অনুষ্ঠান ক্যাম্পাসে পারস্পরিক সম্প্রীতি বাড়াবে।

আলোচনা অনুষ্ঠান শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়েল সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা ভক্তিমূলক গান পরিবেশন করেন।

আপনার মন্তব্য

আলোচিত