সিলেটটুডে ডেস্ক

২৯ সেপ্টেম্বর, ২০১৯ ২২:৪৫

উপাচার্য নাসিরউদ্দিনকে প্রত্যাহারের সুপারিশ

অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে আলোচনায় থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনকে প্রত্যাহার করার সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটি। এই কমিটি তার বিরুদ্ধে ওঠা অনিয়ম ও দুর্নীতির বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়ারও সুপারিশ করেছে।

ইউজিসির পাঁচ সদস্যের এই কমিটি প্রতিবেদনটি রোববার সংস্থাটির চেয়ারম্যানের কাছে জমা দেয়। পরে প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

ইউজিসির সদস্য (পাবলিক বিশ্ববিদ্যালয়) দিল আফরোজা বেগম তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তবে তিনি প্রতিবেদনের বিষয়বস্তু সম্পর্কে বলতে রাজি হননি।

গত ১১ দিন ধরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করে আসছেন। তার প্রেক্ষিতেই ২৩ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয় ইউজিসিকে ওই বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক তথ্যাদি জানাতে অনুরোধ করে। এর পরদিন ২৪ সেপ্টেম্বর ইউজিসির সদস্য মুহাম্মদ আলমগীরকে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। ২৫ সেপ্টেম্বর কমিটি ওই বিশ্ববিদ্যালয়ে সরেজমিনে যায়। সেখানে দুই দিন সরেজমিনে কাজ করে তদন্ত কমিটি। এরপর রোববার এই প্রতিবেদন জমা দেয় কমিটি।

কমিটির অন্য সদস্যরা হলেন- ইউজিসির সদস্য দিল আফরোজা বেগম, ইউজিসির সদস্য সাজ্জাদ হুসেন, ইউজিসির পরিচালক কামাল হোসেন ও মৌলি আজাদ (সদস্যসচিব)।

আপনার মন্তব্য

আলোচিত