ডেস্ক রিপোর্ট

১২ সেপ্টেম্বর, ২০১৫ ২২:৩৫

রুয়েটে প্রোগ্রামিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন শাবি দল

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) অনুষ্ঠিত জাতীয় কলেজিয়েট প্রোগ্রামিং প্রতিযোগিতায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) দল  চ্যাম্পিয়ন হয়েছে। রানারআপ হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) দল।

শনিবার (১২ সেপ্টেম্বর) রুয়েটে দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

রুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ আয়োজিত এ প্রতিযোগিতায় ৫০টি বিশ্ববিদ্যালয়ের ৮৯টি দল অংশগ্রহণ করে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সহযোগিতায় এ প্রতিযোগিতা  অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় রুয়েট অডিটরিয়ামে আয়োজিত পুরস্কার বিতরণী ও  সমাপনী অনুষ্ঠানে চ্যাম্পিয়ন ও রানারআপসহ বিজয়ী ১০টি দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন রুয়েটের উপাচার্য প্রফেসর রফিকুল আলম বেগ। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের যুগ্ম সচিব আব্দুল মান্নান এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক (ট্রেনিং) প্রকৌশলী এনামুল কবীর। 

অনুষ্ঠান পরিচালনা করেন রুয়েটের কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ইনচার্জ প্রফেসর ড. শহীদ উদ জ্জামান। 

এরআগে সকালে রুয়েট অডিটরিয়ামে প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন রুয়েট উপাচার্য প্রফেসর রফিকুল আলম বেগ।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রনিক অ্যান্ড ইলেকট্রিক্যাল অনুষদের ডিন প্রফেসর ড. এম কায়কোবাদ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক আশরাফুল আলম এবং রুয়েটের ইলেকট্রনিক অ্যান্ড ইলেকট্রিক্যাল অনুষদের ডিন প্রফেসর প্রফেসর রফিকুল ইসলাম শেখ।

আপনার মন্তব্য

আলোচিত