সিলেটটুডে ডেস্ক

২০ নভেম্বর, ২০১৫ ১৬:০৪

আরেকবার রাজনৈতিক দল গড়লেন নাজমুল হুদা

বার বার দল পাল্টানো, বার বার দল গঠন, নিজের প্রতিষ্ঠিত দল থেকে বহিষ্কার হয়ে আলোচিত-সমালোচিত রাজনীতিবিদ ব্যারিস্টার নাজমুল হুদা এবার আবার নতুন দল গঠন করেছেন। নবগঠিত এ দলের নাম 'তৃণমূল বিএনপি'। নির্বাচনী প্রতীক ধানের ছড়া।

শুক্রবার (২০ নভেম্বর) সকালে রাজধানীর ওয়েস্টিন হোটেলে আয়োজিত অনুষ্ঠানে বিএনপির তৃণমূলের নেতাকর্মীদের নিয়ে নতুন দল ‘তৃণমূল বিএনপি’ গঠন করেছেন বলে দাবি করেছেন তিনি।

নাজমুল হুদা বলেন, বিএনপিকে ভাঙার জন্য নয়, দেশে গণতান্ত্রিক পরিস্থিতি ও তৃণমূলে যে অহেলিত নেতাকর্মীরা রয়েছেন তাদের ফিরিয়ে আনতে আমার এ উদ্যোগ। আমি চাই দেশে সুষ্ঠু ধারার গণতন্ত্র ‍ফিরে আসুক।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, গত সংসদ নির্বাচনে বিএনপির অংশ ‍না নেওয়া, তৃণমূল নেতাকর্মীদের অবহেলা করায় তারা আজ বিচ্ছিন্ন। দেশে আজ আইনের শ‍াসন নেই। দেশে স‍ুষ্ঠু গণতন্ত্র ফিরিয়ে আনতেই এ নতুন দল গঠন।

তিনি বলেন, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে দল গঠনে সরকার যদি সহযোগিতা করে আমি তা নেবো। এছাড়া আগামী ৭ সেপ্টেম্বর ২০১৬ জাতীয় কাউন্সিলের মাধ্যমে এ দলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

তৃণমূল থেকে নেতা হতে হতেই কেন্দ্রীয় পর্যায়ে আসতে হবে বলেও জানান নাজমুল হদা।

আগামী স্থানীয় সরকার নির্বাচনে তার দল অংশ নেবে কি না জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, তবে এ বিষয়ে বলা যাচ্ছে না, মাত্র শুরু করেছি। তবে দলের কেউ যদি স্থানীয় নির্বাচন করতে চান আমার কোনো সমস্য নেই।

অনুষ্ঠানে সাবেক মন্ত্রী নাজিম উদ্দিন আজাদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দলীয় শৃঙ্খলাবিরোধী কার্যকলাপের জন্য ২০১০ সালে তৎকালীন ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদাকে বিএনপি থেকে বহিষ্কারের পর তিনি গঠন করেন বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ)। পরবর্তী সময়ে তাকে বিএনএফ থেকেও বহিষ্কার করা হয়।

এরপর গতবছরের মে মাসে তিনি গঠন করেন বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স- বিএনএ।

২৯ নভেম্বর গঠন করেন বাংলাদেশ মানবাধিকার পার্টি (বিএমপি) এবং ১৫ জানুয়ারি ২০১৫ মোট ২৫টি দলকে একত্রিত করে তিনি গঠন করেন 'বাংলাদেশ জাতীয় জোট'।

আপনার মন্তব্য

আলোচিত