ক্রীড়া প্রতিবেদক

০৯ নভেম্বর, ২০১৫ ১৬:৪২

বাংলাদেশকে আড়াইশর নিচে বেঁধে রাখল জিম্বাবুয়ে

দারুণ বোলিং করে বাংলাদেশকে আড়াইশ রানের নিচে আটকে রাখল জিম্বাবুয়ে। ব্যাটসম্যানদের ইনিংস বড় করতে না পারার ব্যর্থতায় ৫০ ওভার শেষে ৯ উইকেটে ২৪১ রান তুলেছে মাশরাফির দল।

দ্বিতীয় ওয়ানডেতেও টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশের শুরুটা ভাল হয়নি। সাকিব নাই, তাই ইমরুলকে জায়গা দিতে গিয়ে তিনে নামা লিটন এদিনেও ব্যর্থ, ৭ রান করে তিনি আউট হবার আগেই অবশ্য ১৯ করে ফিরে যান  তামিমও। আর ২০ বল খেলে মাত্র ৪ রান করে ফিরে গিয়ে ব্যাডপ্যাচের ইঙ্গিত দিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। ফলে ১৭ ওভারের মধ্যেই ৩ উইকেট হারিয়ে দলের সংগ্রহ দাঁড়ায় ৭৬।

এই অবস্থা থেকে দলকে টেনে তোলার দায়িত্ব নিলেন অনেকদিন পর সুযোগ পাওয়া ইমরুল। মুশফিকের সাথে গড়ে উঠল ৪৮ রানের জুটি। তবে ২১ রান করে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মুশফিকফিরে গেলেও টপ অর্ডারে নিজের অবস্থানটা ইতিবাচক ক্রিকেট খেলে ভালোই জানান দিলেন ইমরুল। তবে করতে পারতেন আরও বেশি রান। অযতা শট খেলতে গিয়ে ৭৯ রানে ক্রেমারের শিকার হয়ে ফিরে যান তিনি।

এরপর সাব্বির রহমান ও নাসির হোসেন জোট বেধে দলকে এগিয়ে নেয়ার দায়িত্ব নিলেন। ৪০ বলে ৩৩ রান করে সাব্বির ফিরে গেলে বড় স্কোরের সম্ভবনা কমে যায় বাংলাদেশের।  অধিনায়ক মাশরাফি ১৩ রান করে নাসিরকে সঙ্গ দিয়ে দলীয় সংগ্রহ কিছুটা এগিয়ে নিতে সাহায্য করেন। তবে নাসির যতক্ষণ ছিলেন একটি চ্যালেঞ্জিং সংগ্রহ দাড় করানোর সম্ভবনা টিকে ছিল কিন্তু ৪৮তম ওভারে পানিয়াংগারার বলে বাউন্ডারি লাইনে ধরা পড়ে ফিরে যান ৪১ রান করা নাসির। শেষ তিন ওভারে তাই বলার মত রান উঠেনি।


জিম্বাবুয়ের পক্ষে পানিয়াংগারা ৩ উইকেট এবং ক্রেমার ও মুজারাব্বানি ২ উইকেট করে নেন।

আপনার মন্তব্য

আলোচিত