সিলেটটুডে ডেস্ক

২৬ জুলাই, ২০১৬ ০১:২০

ওল্ড ট্রাফোর্ডে নাস্তানাবুদ পাকিস্তান

২০ বছর পর লর্ডস টেস্ট জিতে আকাশে উড়তে থাকা পাকিস্তানকে মাটিতে নামিয়ে আনল ইংল্যান্ড। ওল্ড ট্রাফোর্ড টেস্টে পাকিস্তানকে নাস্তানাবুদ করে সিরিজে সমতায় ফিরল স্বাগতিকরা।

এর আগে লর্ডসে অনুষ্ঠিত প্রথম টেস্ট জিতেছিল পাকিস্তান। লর্ডস টেস্টে তারা জিতলেও ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডের কাছে পাত্তা পায়নি মিসবাহ-উল-হকের দল।

জয়ের জন্য পাকিস্তানকে ৫৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৩৪ রানে অলআউট হয় পাকিস্তান। ফলে ৩৩০ রানের বড় দিয়ে সিরিজে সমতা আনলো কুক বাহিনী।

ব্যাটিংয়ে নেমে প্রথমেই শান মাসুদের উইকেট হারায় পাকিস্তান। দলীয় ২৫ রানে ফিরে যান আজহার আলী। দুটি উইকেটই নেন অ্যান্ডারসন। এরপর ইউনিস খানকে নিয়ে লড়াইটা চালিয়ে যান মোহাম্মদ হাফিজ। তবে দলীয় ৮৪ রানে হাফিজের বিদায়ের পর বড় ব্যবধানে হার নিশ্চিত হয়ে যায় পাকিস্তানের।

দলীয় ১০২ রানে ফিরে যান ইউনিস খানও। মিডল অর্ডারে মিসবাহ ও আসাদ শফিক চেষ্টা করলেও এই দুজনের বিদায়ের পর পাকিস্তানের হার কেবল সময়ের ব্যাপার হয়ে দাড়ায়। শেষের দিক মোহাম্মদ আমের করেন ২৯ রান। শেষ পর্যন্ত ২৩৪ রানে অলআউট হয় সফরকারীরা।

এর আগে প্রথম ইনিংসে ৫৮৯ রান করে ইংল্যান্ড। জবাবে পাকিস্তানের প্রথম ইনিংস শেষ হয় ১৯৮ রানে। পাকিস্তানকে ফলো অন না করিয়ে আবার ব্যাট হাতে নেমে পড়ে ইংল্যান্ড। গতকাল সোমবার টেস্টের চতুর্থ দিনে ১৭৩ রানে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড।

দ্বিতীয় ইনিংসেও চমৎকার ব্যাটিং করেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক। ৭৫ রান করেন তিনি। আর আগের ইনিংসে ডাবল সেঞ্চুরি করা জো রুট করেন ৭১ রান।

আপনার মন্তব্য

আলোচিত