নিজস্ব প্রতিবেদক

২২ এপ্রিল, ২০১৫ ১৮:২৪

বাংলাওয়াশ করতে দরকার ২৫১

এক সময় মনে হয়েছিল পাকিস্তানের দলীয় সংগ্রহ ৩০০ ছাড়িয়ে যাবে। আজহার আলী আর হারিস সোহেল ইনিংসকে সেদিকেই নিয়ে যাচ্ছিলেন। কিন্তু শেষ ১৫ ওভারে দারুণভাবে খেলায় ফিরে আসে বাংলাদেশ।

শেষ ১০ ওভারে মাত্র ৪৩ রানে ৭ উইকেট তোলে নিয়ে পাকিস্তানকে ২৫০ রানে গুটিয়ে দিয়েছে মাশরাফির দল।

টস জিতে ব্যাটিং নেয়া পাকিস্তানের শুরুটাও হয়েছিলো ভাল। অধিনায়ক আজহার আলী এবং অভিষিক্ত সামি আছলামের ৯১ রানের উদ্বোধনী জুটি ভাঙ্গেন নাসির হোসেন। আসলামকে মুশফিকের ক্যাচে পরিনত করার পর সিরিজে দ্বিতীয়বারের মত মোহাম্মদ হাফিজকে বোল্ড করে পরপর দুটি উইকেট তোলে নেয় বাংলাদেশ।

তবে এরপরই শুরু হয় আজহার ও হারিসের জুটি। তাদের ৯৮ রানের জুটি ভাঙ্গেন সাকিব আল হাসান। পুরো ম্যাচে দারুণ বোলিং করা মাশরাফি এরপর তোলে নেন হারিসকেও। সাকিবের আঘাতে ফিরে যান রিজওয়ানও।

শেষ দিকে বোলিং করতে এসে রুবেল সাদ নাসিম ও ওয়াহাব রিয়াজকে আউট করলে ২৫০ রান করতে না পারার শঙ্কায় পড়ে পাকিস্তানিরা। শেষ পর্যন্ত ঠিক ২৫০ রানেই অলআউট হয়েছে তারা। ৩৯ তম ওভারে আজহার আলী যখন আউট হন তখন ২০৩ রান বোর্ডে পাকিস্তানের । সেই অবস্থা থেকে ২৫০ রানে অলআউট করা দারুণ অর্জন।

ব্যাটিং পিচে বাংলাদেশের সামনে যেখানে ২৫১ রানের টার্গেট। আরেকটি বাংলাওয়াশের জন্য টাইগার সমর্থকদের প্রত্যাশাকে তাই বাড়াবাড়ি বলা যাচ্ছে না এখন আর!

আপনার মন্তব্য

আলোচিত