শনিবার, , ১৫ ডিসেম্বর ২০১৮ ইং

স্পোর্টস ডেস্ক

০৯ আগস্ট, ২০১৮ ২২:১৩

পাকিস্তানের জালে বাংলাদেশের ১৪ গোল

লক্ষ্যই ছিল চ্যাম্পিয়ন হওয়ার। তাইতো শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জ নিয়ে ভুটানে পারি জমান বাংলাদেশের কিশোরী ফুটবল দল। মারিয়া মান্দারা লক্ষ্যে অটুট থেকে দুর্দান্তভাবে শুরু করে।

বাংলাদেশের কিশোরীরা সাফ অনূর্ধ্ব-১৫ বালিকা চ্যাম্পিয়নশিপের নিজেদের প্রথম ম্যাচেই প্রতিপক্ষ পাকিস্তানকে ১৪-০ গোলের পাহাড় সমান ব্যবধানে পরাজিত করে। প্রথমার্ধে বাংলাদেশ ৬-০ গোলের ব্যবধানে এগিয়ে যায়।

ঢাকায় আট মাস আগে অনুষ্ঠিত হওয়া টুর্নামেন্টের প্রথম আসরে প্রতিপক্ষ ভারতকে ফাইনালে ১-০ গোলে পরাজিত করে জয়ী হয়েছিল। লাল-সবুজের জার্সিধারী কিশোরীরা দ্বিতীয় আসরেও বিজয়ীর মত লড়াই শুরু করে। পাকিস্তানের মেয়েরা প্রথমবার এই টুর্নামেন্ট খেলতে আকাশ-পাতাল ব্যবধানে নিজেদের মাঠছাড়া করছেন।

বাংলাদেশের মেয়েরা শুরু থেকেই আক্রমণের দিক থেকে এগিয়ে থাকে। যে কারণে নির্ধারিত সময়ের খেলা শেষে লাল-সবুজের কিশোরীরা বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে। বাংলাদেশ ৫ মিনিটে তহুরা খাতুনের গোলের মাধ্যমে জয়ের দিকে এগিয়ে যায়। বাংলাদেশের গোলাম রব্বানী ছোটনের বিচ্ছু বাহিনীরা ধারাবাহিকতা বজায় রেখে গোল করতে থাকেন। দলের পক্ষে শামসুন্নাহারা একাই ৫টি গোলে করেছেন। তহুরার তালিকায় জোড়া গোল, আনাই মগিনি, সাজেদা, মারিয়া মান্ডা, মনিকা চাকমা ও আঁখি খাতুনও গোল করে দলকে বিশাল জয়ের দিকে এগিয়ে নেন।

বাংলাদেশের মেয়েরা ম্যাচটি জেতার মাধ্যমে সেমিফাইনালের পথে এগিয়ে গেলেন। বাংলাদেশ গ্রুপের দ্বিতীয় ও শেষ ম্যাচ আগামী সোমবার (১৩ আগস্ট) অনুষ্ঠিত হবে। সেদিন প্রতিপক্ষ হিসেবে থাকবে নেপাল।

আপনার মন্তব্য

আলোচিত