ক্রীড়া প্রতিবেদক

২১ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৫৩

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবলে চ্যাম্পিয়ন গোলাপগঞ্জ ও দক্ষিণ সুরমা

সিলেট জেলা পর্যায়ে ‘‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) ২০১৯’’ এর ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে গোলাপগঞ্জ উপজেলা।

শনিবার ফাইনাল খেলায় ৩-০ গোলে গোয়াইনঘাট উপজেলা অনূর্ধ্ব-১৭ বালক ফুটবল দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। গোলাপগঞ্জের পক্ষে ৯নং জার্সিধারী খেলোয়াড় আতিক ২ টি ও ৮ নং জার্সিধারী খেলোয়াড় রুহেল ১ টি গোল করেন।

অপরদিকে, সিলেট জেলা পর্যায়ে ‘‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনূর্ধ্ব-১৭) তে দক্ষিণ সুরমা উপজেলা অনূর্ধ্ব-১৭ বালিকা ফুটবল দল চ্যাম্পিয়ন হয়। ২-১ গোলে জৈন্তাপুর উপজেলা অনূর্ধ্ব-১৭ বালিকা ফুটবল দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে তারা। দক্ষিণ সুরমার পক্ষে সীমা আক্তার নীপা ও পলি বেগম মাজেদা ১ টি করে গোল করেন এবং জৈন্তাপুর এর পক্ষে একমাত্র গোলটি করেন শাহানা। চ্যাম্পিয়ন ও রানার-আপ দলকে ট্রফি ও মেডেল প্রদান করা হয়।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে, ক্রীড়া পরিদপ্তরের সার্বিক সহযোগিতায়, জেলা প্রশাসন, সিলেট ও জেলা ক্রীড়া অফিস সিলেট এর ব্যবস্থাপনায় এবং সিলেট জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় সিলেট জেলা পর্যায়ে ‘‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) ২০১৯’’ ও ‘‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনূর্ধ্ব-১৭) ২০১৯’’ এর সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান শনিবার বেলা ১ টায় সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য ও পুরষ্কার প্রদান করেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আসলাম উদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী পরিষদের সদস্য, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের প্রেসিডেন্ট মাহি উদ্দিন আহমদ সেলিম, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মৌরিন করিম, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল, দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরী, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল ও অনির্বাণ ক্রীড়া চক্রের সভাপতি গোলাম জাবির চৌধুরী জাবু । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সিলেট জেলা ক্রীড়া অফিসার মোঃ মাজহারুল মজিদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ ফজলুল হক, গোলাপগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মিসবাহ উদ্দিন, দক্ষিণ সুরমা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ রাজ্জাক হোসেন, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, সিলেট জেলা ফুটবল রেফারীজ এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক সমর চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, গোলাপগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শীলা, গোয়াইনঘাট উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক কামরুল হাসান, গোলাপগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক ইয়াজদান চৌধুরী, আনোয়ার হোসেন, সিলেট জেলা দল নির্বাচক কমিটির সদস্য রিয়াজ উদ্দিন হেলাল ও সাহাজ উদ্দিন টিপু , ধারাভাষ্যকার আব্দুল আহাদ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিলেট জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার অফিস সেক্রেটারি বিপুল চন্দ্র তালুকদার।

ফাইনাল ম্যাচ (বালক) পরিচালনা করেন আনোয়ার হোসেন সাজু, কাওসার আহমদ, গিয়াস উদ্দিন গিয়াস ও ৪র্থ রেফারী শামীম আহমদ।

ফাইনাল ম্যাচ (বালিকা) পরিচালনা করেন শামীম আহমদ, সাদিয়া রহমান, হাসান আহমদ ও ৪র্থ রেফারী আব্দুল মুকিত রাজন।

আপনার মন্তব্য

আলোচিত