সিলেটটুডে ডেস্ক

২৮ সেপ্টেম্বর, ২০১৫ ১৬:০৫

নিরাপত্তা আশঙ্কা নিয়েই পাকিস্তান গেল মহিলা ক্রিকেট দল

নিরাপত্তাহীন, ঝুঁকিপূর্ণ রাষ্ট্র পাকিস্তানে বিশ্বের ক্রিকেট দলগুলো না গেলেও বাংলাদেশ সরকারের সবুজ সংকেত আর বিসিবি’র সিদ্ধান্তে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল পাকিস্তানের উদ্দেশে ঢাকা ছাড়ল। সফরে তারা দুটি টি-টোয়েন্টি আর দুটি ওয়ানডে খেলবে।

সকালে বিমানবন্দরে দলের অধিনায়ক সালমা খাতুন জানান, সফর নিশ্চিত হওয়ার পর থেকেই পাকিস্তানকে হারানোর ইচ্ছেটা দলে বেশি কাজ করছে। তবে সিরিজ জয়ই টিম টাইগ্রেসের মূল লক্ষ্য।

রওনা হওয়ার আগে অধিনায়ক সালমা বলেন, পাকিস্তানের নিরাপত্তা নিয়ে ভয়টা আগে কাজ করলেও এখন শুধু জয় নিয়েই ভাবছি আমরা। আমাদের মনে এখন শুধু কাজ করছে ক্রিকেট খেলা।  

দলের সদস্যদের মধ্যে এক ধরনের জেদ কাজ করছে জানিয়ে তিনি বলেন, জাতীয় দলের মতো হোয়াইটওয়াশ করা যদি সম্ভবও না হয়, অন্তত একটা সিরিজ জেতার আশা নিয়েই খেলতে যাচ্ছেন।

দলের সহ-অধিনায়ক জাহানারা আলম বলেন, পাকিস্তানের সঙ্গে জিততে গিয়েও একটুর জন্য জয় হাতছাড়া হয়ে যায়। এবার সেখান থেকে বেরিয়ে আসতে চাই আমরা।

৩০ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর টি-টোয়েন্টি এবং ৪ ও ৬ তারিখ ওয়াডেতে অংশ নেয়ার পর ৭ তারিখ দেশে ফেরার কথা রয়েছে বাংলাদেশের মেয়েদের।

উল্লেখ্য, বিদেশি ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার প্রেক্ষাপটে ২০০৯ থেকে পৃথিবীর সবগুলো ক্রিকেট দলই পাকিস্তান সফর বর্জন করে আসছে। অবশ্য এবছর জিম্বাবুয়ে পাকিস্তান সফর করলে স্টেডিয়ামের বাইরে আত্মঘাতি বোমা হামলা হয়।

আপনার মন্তব্য

আলোচিত