ক্রীড়া প্রতিবেদক

৩০ সেপ্টেম্বর, ২০১৫ ১৫:৪৮

১১ বছর পর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ

এগারো বছর পর ২০১৭ সালের আইসিসি চ্যাম্পিয়ান্স ট্রফিতে আবার অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। আজ আইসিসির পক্ষ থেকে চ্যাম্পিয়ান্স ট্রফিতে অংশ নিতে যাওয়া আটটি দলের নাম চূড়ান্ত করা হয়। ওয়ানডেতে সাত নম্বর অবস্থানে থাকা বাংলাদেশও অংশ নিতে যাচ্ছে এ টুর্ণামেন্টে। সর্বশেষ ২০০৬ সালে বাংলাদেশ আইসিসি চ্যাম্পিয়ান্স ট্রফিতে অংশ নেয়।

সে বছর তিন ম্যাচে অংশ নিয়ে কেবল জিম্বাবুয়ের বিপক্ষে জয় ছাড়া বাকী দুটোতেই পরাজিত হয় টাইগাররা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সর্বশেষ টুর্ণামেন্টেই নিশ্চিত হয়ে গিয়েছিলো বাংলাদেশের চ্যাম্পিয়ান্স ট্রফিতে অংশ নেওয়া। বাকী ছিলো কেবল আনুষ্ঠানিক ঘােষণা। অবশেষে আজ সে ঘোষণা এলো। আজ আইসিসির নিজস্ব ওয়েবসাইটে চ্যাম্পিয়ান্স ট্রফিতে অংশ নিতে যাওয়া আটটি দলের নাম জানানো হয়। ২০১৭ সালে ইংল্যান্ডে অংশ নেওয়া দলগুলোর মধ্যে রয়েছে- অস্ট্রেলিয়া, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, ইংল্যান্ড, বাংলাদেশ ও পাকিস্তান 

২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য সেপ্টেম্বর'১৫ পর্যন্ত ওয়ানডে র‍্যাংকিং-এ শীর্ষে থাকা ৮ দলের তালিকা প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ১০টি টেস্ট খেলুড়ে দেশের মধ্যে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে র‍্যাংকিংয়ে পিছিয়ে থাকায় বাদ পড়েছে।  অষ্টম দল হিসেবে ওয়েস্ট ইন্ডিজকে হটিয়ে জায়গা নিশ্চিত করেছে পাকিস্তান।

২০১৭ সালে ৮ দলকে নিয়ে ইংল্যান্ডে অনুষ্ঠিত হওয়া এই টুর্নামেন্টে ১৫টি ম্যাচ হবে। ৪টি দল দুটি গ্রুপে ভাগ হয়ে খেলবে। টুর্নামেন্টের সময় এখনো নির্ধারণ করা হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত