বুধবার, ১৭ জুলাই ২০১৯ ইং

সোশ্যাল মিডিয়া ডেস্ক

৩১ ডিসেম্বর, ২০১৮ ১৬:৩৭

সবচাইতে ভাগ্যবান প্রার্থীর নাম মোকাব্বির খান

রোববার অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে নির্বাচিত হয়েছেন গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান।

এই আসনের বিএনপির প্রার্থী তাহসীনা রুশদীর লুনার মনোনয়নপত্র আদালত বাতিল করার সুযোগে হঠাৎ প্রবাস থেকে এসে সাংসদ নির্বাচিত হয়ে যান মোকাব্বির খান। তাকে সবচেয়ে ভাগ্যবান প্রার্থী বলে মনে করেন লেখক আরিফ জেবতিক।

আরিফ জেবতিক তাঁর ফেসবুকে মোকাব্বির খান সম্পর্কে লিখেছেন-

সবচাইতে ভাগ্যবান প্রার্থীর নাম মোকাব্বির খান। এই প্রবাসী দেশে এসে শখ করে গণফোরাম থেকে নির্বাচনে দাঁড়িয়েছিলেন সিলেট-২ আসনে। সিলেটের 'লন্ডনী' প্রবাসীদের জন্য এটা তেমন বিরল ঘটনা নয়, এরা মাঝেমাঝে দেশে এলে শখ করে ইলেকশন করে থাকেন, কিছুদিন হইহল্লা করেন। তো, ইলেকশন শেষ হওয়ার আগেই তাঁর প্রবাসে ফেরার দরকার হয়ে পড়ল, নমিনেশন প্রত্যাহারের দিন লোক পাঠালেন নমিনেশন প্রত্যাহার করতে। যাকে পাঠালেন, সেই লোক সময় মতো গিয়ে পৌঁছাতে পারল না, মোকাব্বির খানেরও নমিনেশন অফিশিয়ালি প্রত্যাহার করা হলো না। যাই হোক, তিনি তার মতোই আবার লন্ডনে ফিরে গেলেন।

কিন্তু শেষ মুহুর্তে এই আসনে বিএনপির নিখোঁজ নেতা ইলিয়াস আলীর স্ত্রী লুনা রুশদীর মনোনয়ন বাতিল করে দেয় আদালত। এই আসনে আর ঐক্যজোটের কেউ ছিল না। হঠাৎ সবার খেয়াল হলো গণফোরামের এই প্রার্থীর কথা । তড়িঘড়ি করে তাঁকে বিদেশ থেকে এনে এখানে সমর্থন দিল বিএনপি।

গতবারের এক তরফা নির্বাচনের এমপি জাতীয় পার্টির ইয়াহিয়াকে বিপুল ব্যবধানে উড়িয়ে দিয়ে ইলিয়াস আলী নিখোঁজের আবেগকে কাজে লাগিয়ে এতো একতরফা পরাজয়ের মধ্যেও জিতে গেছেন উদীয়মান সূর্য প্রতীকের মোকাব্বির খান!

ভাগ্য একটা ব্যাপার বটে! অভিনন্দন মোকাব্বির খান। রাখে আল্লাহ মারে কে!

আপনার মন্তব্য

আলোচিত