বুধবার, ১৯ জুন ২০১৯ ইং

সোশ্যাল মিডিয়া ডেস্ক

০৮ জুন, ২০১৯ ১৭:০৬

তাকে গাইতে দিন, গাওয়াটা অপরাধ নয়

ঈদের অনুষ্ঠান মানেই এটিএন বাংলা চ্যানেলে মাহফুজুর রহমানের গান। গত কয়েক বছর ধরেই ঈদের অনুষ্ঠানমালায় নিজেদের উদ্যোক্তার গান প্রচার করে আসছে এই টেলিভিশন চ্যানেল।

এনিয়ে প্রতিবছর বেশ আলোচনা-সমালোচনা হয়। যথেষ্ট যোগ্যতা না থাকা সত্ত্বেও নিজের মালিকানাধীন টেলিভিশন চ্যানেলে গান করেন মাহফুজুর রহমান-এমন অভিযোগও অনেকের।

এমন সমালোচনা অভিযোগ সত্ত্বেও মাহফুজেরগান প্রচার বন্ধ করেনি এটিএন বাংলা। এবার ঈদেও মাহফুজ গান করেছেন। শুক্রবার রাতে যা প্রচার করেছে এটিএন বাংলা। যথারীতি এনিয়ে ফেসবুকে চলছে নানা আলোচনা-সমালোচনা।

তবে সিনিয়র সাংবাদিক হাসান মামুন মনে করেন মাহফুজর রহমানকে গান গাইতে দেওয়াই উচিত।

এ প্রসঙ্গে হাসান মামুন ফেসবুকে লিখেছেন-

তাকে গাইতে দিন। গাওয়াটা তো কোনো অপরাধ নয়।

একদা একজন কবি হতে চাইতেন। ক্ষমতাধর সে ব্যক্তির 'কবিতা' জাতিকে পড়তে হতো সংবাদপত্রের প্রথম পৃষ্ঠায়।

এখন আরেকজন চাইছেন গায়ক হতে। কবি ও গায়ক দুজনেই তো শিল্পী। শিল্পী হতে চাওয়া দোষের হবে কেন?

অন্যেরটায় জোর করে না ঢুকে তিনি কিন্তু নিজের টিভিতেই গাইছেন। শুনতেও বাধ্য করছেন না। নিজ টিভি আর পত্রিকায় অনেকে অনেক কিছু করে ও করায়- নিজের পক্ষে, অন্যের বিরুদ্ধে। তিনি তো কেবল গাইতে আসছেন। সেটার বিজ্ঞাপন বারবার দেখিয়ে দর্শক বাড়ানোর চেষ্টায়ও দোষের কিছু নেই।

ইচ্ছা না হলে তখন আপনি ক্রিকেট খেলা দেখতে পারেন অন্য চ্যানেলে। অন্য কিছুও দেখা যেতে পারে। ইউটিউবেও অনেক কিছু দেখার আছে। কিছু নাও দেখতে পারেন। সবসময় যে কিছু দেখতেই হবে, তা তো নয়। চোখ বন্ধ করে বারান্দায় বসে থাকলে মনের চোখে অদেখা কিছুও দেখে ফেলতে পারেন।

আপনার মন্তব্য

আলোচিত