সিলেটটুডে ডেস্ক

২৩ মার্চ, ২০১৬ ০৯:৪৬

সাংবাদিক সুজাত মনসুরের দু’টি গ্রন্থের পাঠোন্মোচন

সাংবাদিক কলামিস্ট সুজাত মনসুরের গ্রন্থে উঠে এসেছে ইতিহাসের বাস্তব সত্য দিকগুলো, সমসাময়িক প্রসঙ্গে রয়েছে ভবিষ্যতের দিক নির্দেশনা এবং বস্তুনিষ্ঠ উপস্থাপনা ।

সাবেক ছাত্রনেতা সাংবাদিক সুজাত মনসুরের সম্পাদিত ‘‘কবিতায় মুক্তিযুদ্ধ’’ এবং তাঁর রচিত ‘‘সফল রাজনীতিক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’’ শীর্ষক দুটি গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তারা এ মন্তব্য করেন।

বক্তারা বলেন, সুজাত মনসুর সত্যিকার অর্থেই বলেছেন সমৃদ্ধ বাংলাদেশ পেতে হলে শেখ হাসিনার হাত ধরেই আমাদের এগুতে হবে। তিনি অত্যন্ত সুনিপুণ ভাবে শেখ হাসিনার সফলতার দিকগুলো তুলে ধরেছেন এই গ্রন্থে।
গত ২১ মার্চ বিকেলে পূর্ব লন্ডনের মন্টিফিউরী সেন্টারে কবি মাসুদ আহমদের সভাপতিত্বে ও কবি ইকবাল হোসেন বুলবুলের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডনস্থ বাংলাদেশ মিশনের প্রেস মিনিস্টার সাংবাদিক নাদিম কাদির ।

অনুষ্ঠানে মুল প্রবন্ধ পাঠ করেন বাংলা একাডেমী‘র প্রবাসী লেখক পুরস্কারপ্রাপ্ত লেখক গবেষক ফারুক আহমদ, গ্রন্থের উপর আলোচনা করেন প্রধান অতিথি সাংবাদিক নাদিম কাদির ও কবি মাসুদ আহমেদ।

‘‘কবিতায় মুক্তিযুদ্ধ’’ গ্রন্থ থেকে কবিতা আবৃত্তিতে অংশ নেন ছড়াকার দিলু নাসের, কবি আবু মকসুদ,  মুজিবুল হক মণি, উদয় শংকর দুর্জয়, সাগর রহমান প্রমুখ।

সাংবাদিক সুজাত মনসুর বলেন, আমি নিরপেক্ষতায় বিশ্বাস করিনা- লিখতে হলে তা হতে হবে বস্তুনিষ্ঠ। আর বাংলাদেশের প্রশ্নে আমি কখনোই নিরপেক্ষ হতে পারি না। আমি মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার পক্ষে। তিনি জানান, মুক্তিযুদ্ধ ও জাতির পিতা নিয়ে তিনি কারো সাথে আপোষ করতে রাজি নন ।

অনুষ্ঠানে ব্রিটেনের বিভিন্ন প্রান্ত থেকে কবি সাংবাদিকরা অংশ নেন।

এছাড়া চ্যানেল আই ইউরোপে একই দিন রাত সাড়ে এগারোটা থেকে রাত  দেড়টা পর্যন্ত বই দুটোর উপর দুই ঘণ্টার লাইভ অনুষ্ঠান প্রচার করে। চ্যানেল আই ইউরোপের মহাব্যবস্থাপক রেজা আহমেদ ফয়সল চৌধুরীর উপস্থাপনায় নিয়মিত অনুষ্ঠান স্ট্রেইট ডায়লগে লেখক ছাড়াও আলোচনায় অংশ নেন কবি, গবেষক ও শিক্ষাবিদ মো। শামসুল হক, কবি মুজিবুল হক মনি, জাসদ নেত্রী রুবি হক, গবেষক ও সাংবাদিক ফারুক আহমেদ, কবি ইকবাল হোসেন বুলবুল এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও দিরাই উপজেলা যুবলীগের সাবেক সভাপতি নাজমুল হোসেন চৌধুরী। অনুষ্ঠানটি বিলেত সহ ইউরোপের বিভিন্ন দেশের প্রবাসী বাঙালিরা উপভোগ করেন।

আপনার মন্তব্য

আলোচিত