বিয়ানীবাজার প্রতিনিধি

১২ জুলাই, ২০১৭ ১৯:০৬

যুক্তরাষ্ট্রে বৃহত্তর বৈরাগীবাজারবাসীর বার্ষিক বনভোজন

যুক্তরাষ্ট্রস্থ বৃহত্তর বৈরাগীবাজারবাসীর বার্ষিক বনভোজন ও বৈরাগীবাজার প্রবাসীদের স্বার্থে সংগঠন প্রতিষ্ঠায় আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। রোববার কুইন্স ব্রিজ পার্কের এ বনভোজন ও আহবায়ক কমিটি গঠন হয়।

বনভোজনে শিশুদের দৌড় প্রতিযোগিতা, মার্বেল দৌড়, মোরগের লড়াইসহ আরও অনেকগুলো ইভেন্ট ছিল।

বিকাল ৫টার শুরু হওয়া আলোচনা সভায় সভাপতিত্ব করেন বৈরাগীবাজার আইডিয়াল কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য আবুল হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক সদস্য আব্দুল হাকিম, বিশিষ্ট মুরব্বি আব্দুল মুছব্বির, ইসলামিক চিন্তাবিদ আব্দুস সুবহান, ছাত্রনেতা গোলাম মর্তুজা, ইসলাম উদ্দিন, জাবেদ আহমদ, আমিনুল ইসলাম দুদু।

আলোচনা সভা পরিচালনা করেন শিল্পী মস্তুফা রাজ অনিক। আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রুহেল আহমদ, মাসুক আহমদ দিপু, আল-আমিন জিলা, জাবেদ আহমদ, লাল মিয়া, কাওছার এ মারুফ, আব্দুল মুছব্বির, আবুল হোসেন। আলোচনা সভায় মরহুম ছরব আলী, বীর মুক্তিযোদ্ধা রফিকুল বারী চেয়ারম্যান, মরহুম মনির উদ্দিন, মরহুম ইমরান আহমদসহ অন্যান্যদের মৃত্যুতে শোক প্রকাশ করা হয় এবং তাদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

আল-আমিন জিলা তার বক্তব্যে বিগত দিনের বনভোজনের কার্যক্রম তুলে ধরেন। রুহেল আহমদ তার বক্তব্যে বৃহত্তর বৈরাগীবাজার এবং সমমনা এলাকার মানুষকে নিয়ে বৃহত্তর বৈরাগীবাজার এলাকার সাধারণ মানুষের উন্নয়নের জন্য যুক্তরাষ্ট্রে একটি কবরস্থান স্থাপন এবং সার্বিক কল্যাণের জন্য একটি সংগঠনের প্রস্তাব দিলে উপস্থিত সবাই করতালির মাধ্যমে তাতে সমর্থন জানান। এরপর সংগঠনের জন্যে আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

আহবায়ক কমিটির সদস্যরা হলেন, কাওছার এ মারুফ আহ্বায়ক, মাসুক আহমদ যুগ্ম আহ্বায়ক, আল-আমিন জিলা সমন্বয়কারী, হান্নান উদ্দিন অর্থ বিষয়ক সদস্য, মোহাম্মদ আহমেদ জাবেদ সাংগঠনিক বিষয়ক সদস্য, সদস্য আফজাল হোসেন বাবুল, দেলওয়ার মিয়া, সাকিবুল হাসান ফয়সল,শহিদ আহমদ, ছিদ্দিক আহমদ, কবির আহমদ দুলাল, আয়নুল হক, রুহেল আহমদ, জুবের আলম, মোস্তফা রাজ অনিক, হারুনুর রশিদ, হেলাল আহমদ, জামিল আহমদ জাফরুল, আলী হাসান আনাছ, ফয়সল উদ্দিন ফয়ছল, সুহেল আহমদ, সায়েম আহমদ, সুহেল আমিন, আফজাল হোসেন, হানিফ আহমদ, জাহাঙ্গীর আলম, আব্দুল আলিম, খালেদ আহমদ, কবির আহমদ।

সবশেষে বনভোজন অনুষ্ঠানে খেলাধুলায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। শিশুদের প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন ৫-৮ বছরের শিশুর দৌড় ১ম নাতাসা, ২য় আতিতা, ৮-১২ বছরের শিশুদের দৌড়ে বিজয়ী হলেন ১ম কুলসুম, ২য় হাসিম। চামচ মুখে নিয়ে মার্বেল দৌড়া ১ম আতিয়া, ২য় হামিদা। চেয়ার প্রতিযোগিতায় ১ম সোহাদা, ২য় ডায়না, মোরগের লড়াই ১ম আফজাল, ২য় রুহেল।

আপনার মন্তব্য

আলোচিত