সিলেটটুডে ডেস্ক

০৯ ডিসেম্বর, ২০১৫ ২২:৪১

নাট্যমঞ্চ নাট্যোৎসবের তৃতীয় দিনে মঞ্চস্থ হল ‘কঙ্কাল’

‘আমরা ভুলিনি অতীত, ছাড়িনি শেখর, যে পথ রক্তে কেনা’ এই স্লোগানে নাট্যমঞ্চ সিলেটের গৌরবের ২৫ বছর পূর্তি উপলক্ষে ৭ দিনব্যাপী নাট্যমঞ্চ নাট্যোৎসব-২০১৫ চলছে।

উৎসবের তৃতীয় দিন বুধবার রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়ামে মঞ্চস্থ হয় ঢাকা নাট্যতীর্থের নাটক ‘কঙ্কাল’। সন্ধ্যা সাড়ে ছয়টায় অডিটোরিয়াম মঞ্চে সিলেটের নাট্যমোদী দর্শকের উপস্থিতিতে কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মূল গল্প অবলম্বনে রবিউল আলমের নাট্যরূপে ‘কঙ্কাল’ নাটকটির নির্দেশনা দিয়েছেন তপন হাফিজ।

সন্ধ্যা ৬টা থেকে অডিটোরিয়াম প্রাঙ্গন নাট্যকর্মী ও নাটক প্রিয় মানুষের উপস্থিতি ছিল লক্ষনীয়। ‘কঙ্কাল’ নাটকটি সিলেটের দর্শককে তৃপ্তি সহকারে উপভোগ করতে দেখা যায়। ১ ঘন্টা ১৫ মিনিটের ব্যপ্তিকালের এই নাটক মঞ্চায়নের পর নাট্যমঞ্চ সিলেটের পক্ষ থেকে নাটকের নির্দেশকের হাতে উৎসব স্মারক, উত্তরীয় ও নাটকের পোষ্টার তুলে দেন নাট্যব্যক্তিত্ব অরিন্দম দত্ত চন্দন ও নাট্য পরিষদের সাবেক সাধারণ সম্পাদক শামসুল বাছিত শেরো।

রজতকান্তি গুপ্তের পরিচালনায় মঞ্চায়ন শেষে সংক্ষিপ্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন নাটকের নির্দেশক তপন হাফিজ ও সিলেটের নাট্য কর্মীদের পক্ষ হতে শুভেচ্ছা জানান অরিন্দম দত্ত চন্দন।

বৃহস্পতিবার নাট্যোৎসবের ৪র্থ দিনে মঞ্চস্থ হবে দেশের স্বনামধন্য নাট্যদল নাট্যকেন্দ্র ঢাকার নাটক ‘দুই যে ছিল এক চাকর’ মলি এর রচনায় নাটকটি নির্দেশনা দিয়েছেন নাট্যব্যক্তিত্ব তারিক আনম খান। সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে কবি নজরুল অডিটোরিয়াম মঞ্চে নাটকটি মঞ্চায়িত হবে। নাটকের প্রবেশপত্র বিকাল ৫টা থেকে হল কাউন্টারে পাওয়া যাবে। নাট্যমঞ্চ সিলেটের নাট্যোৎসব চলবে আগামী ১৩ ডিসেম্বর রবিবার পর্যন্ত।

আপনার মন্তব্য

আলোচিত