সিলেটটুডে ডেস্ক

১০ ডিসেম্বর, ২০১৫ ২১:১২

জমে উঠেছে নাট্যমঞ্চ নাট্যোৎসব, শুক্রবার মঞ্চস্থ হবে তৃতীয় একজন

‘আমরা ভুলিনি অতীত, ছাড়িনি সে পথ, যে পথ রক্তে কেনা’ এই স্লোগানে নাট্যমঞ্চ সিলেটের গৌরবের ২৫ বছর পূর্তি উপলক্ষে ৭দিন ব্যাপী নাট্যমঞ্চ নাট্যোৎসব-২০১৫ এর চতুর্থ দিন ছিল রিকাবী বাজার কবি নজরুল অডিটোরিয়ামে নাট্যমোদী দর্শকের ব্যাপক উপস্থিতি। দীর্ঘদিন পর ৭দিনব্যাপী নাট্যোৎসবে দেশ ও দেশের বাইরের স্বনামধন্য নাট্যদলের পরিবেশনা দেখতে নাটক প্রিয় মানুষ প্রতিদিন ছুটে যান অডিটোরিয়াম হলে।

বৃহস্পতিবার সপ্তাহের কর্মদিবসের শেষ দিন ছিল ঢাকার স্বনামধন্য নাট্যদল নাট্যকেন্দ্রের নাটক ‘দুই যে ছিল এক চাকর’ কার্লো গোলডোনি’র সার্ভেন্ট অব টু মাস্টারস অবলম্বনে নাটকটির রূপান্তরের নির্দেশনা দিয়েছেন প্রখ্যাত নাট্য নির্দেশক তারিক আনাম খান। সন্ধ্যা সাড়ে ছয়টায় অডিটোরিয়াম মঞ্চে সিলেটের নাট্যমোদী দর্শকের উপস্থিতিতে শুরু হয় নাট্য প্রদর্শনী।

নাট্যমঞ্চ সিলেটের পক্ষ থেকে নাট্যকেন্দ্রকে উৎসব স্মারক, উত্তরীয় ও নাটকের পোষ্টার তুলে দেন নাট্য সংগঠক মু. আনোয়ার হোসেন রনি, আফজাল হোসেন ও খোয়াজ রহিম সবুজ। উৎসবের চতুর্থ দিন উৎসব স্মারক তুলে দেওয়া হয় বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি মন্ডলীর সদস্য ঝুনা চৌধুরীর হাতে। রজতকান্তি গুপ্তের পরিচালনায় মঞ্চায়ন শেষে সংক্ষিপ্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি মন্ডলীর সদস্য ঝুনা চৌধুরী।

নাট্যোৎসবের ৫ম দিন শুক্রবার মঞ্চস্থ হবে দেশের স্বনামধন্য নাট্যদল শব্দ নাট্যচর্চা কেন্দ্র ঢাকার নাটক ‘তৃতীয় একজন’ সমির দাস গুপ্তের রচনায় নাটকটিতে নির্দেশনা দিয়েছেন অনন্ত হীরা। সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে কবি নজরুল অডিটোরিয়াম মঞ্চে নাটকটি মঞ্চায়িত হবে। নাটকের প্রবেশপত্র বিকাল ৩টা থেকে হল কাউন্টারে পাওয়া যাবে। নাট্যমঞ্চ সিলেটের নাট্যোৎসব শেষ হবে আগামী ১৩ ডিসেম্বর রবিবার।

আপনার মন্তব্য

আলোচিত