সিলেটটুডে ডেস্ক

১১ ডিসেম্বর, ২০১৫ ২২:৪৪

নাট্যমঞ্চ নাট্যোৎসবে শনিবার মঞ্চস্থ হবে দুই বাংলার ‘দুই একাঙ্ক’ নাটক

‘আমরা ভূলিনি অতীত, ছাড়িনি সে পথ, যে পথ রক্তে কেনা’ এই স্লোগানে নাট্যমঞ্চ সিলেটের গৌরবের ২৫ বছর পূর্তি উপলক্ষে ৭দিন ব্যাপী নাট্যমঞ্চ নাট্যোৎসব-২০১৫ এর ৫ম দিন ছিল সিলেট রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়ামে নাট্যামোদী দর্শকের ব্যাপক উপস্থিতি।

দীর্ঘদিন পর ৭দিন ব্যাপী নাট্যোৎসবে দেশ ও দেশের বাইরের স্বনামধন্য নাট্যদলের পরিবেশনা দেখতে নাটক প্রিয় মানুষ প্রতিদিন ছুটে যান অডিটোরিয়াম হলে। শুক্রবার সপ্তাহের ছুটির দিনে ঢাকার স্বনামধন্য নাট্যদল শব্দ নাট্যচর্চা কেন্দ্র ঢাকার নাটক ‘তৃতীয় একজন’ সমির দাস গুপ্তের রচনায় নাটকটিতে নির্দেশনা দিয়েছেন অনন্ত হীরা। সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে কবি নজরুল অডিটোরিয়াম মঞ্চে নাটকটি মঞ্চায়িত হয়।

নাটক মঞ্চায়ন শেষে নাট্যমঞ্চের সভাপতি রজত কান্তি গুপ্তের পরিচালনায় নাট্যমঞ্চের পক্ষ থেকে উৎসব স্মারক, উত্তরীয়, পোষ্টার ও সুভেনিওর প্রদান করেন সিলেট ষ্টেশন ক্লাবের সাবেক সভাপতি নজরুল ইসলাম, সম্মিলিত নাট্য পরিষদের প্রাক্তন সভাপতি সৈয়দ মুনির হেলাল, নাট্য সংগঠক নীলাঞ্জন দাশ টুকু। উৎসব উপলক্ষে বাংলাদেশ গ্র“প থিয়েটার ফেডারেশনের দপ্তর সম্পাদক খোরশেদুল আলমকে উৎসব স্মারক প্রদান করা হয়। এতে সহযোগিতা করে নাট্যমঞ্চের নাট্যকর্মী জান্নাতুল নাজমীন উষা, সনিয়া ঘোষ।

শনিবার উৎসবের ৬ষ্ঠ দিন সন্ধ্যা সাড়ে ৬টায় কবি নজরুল অডিটোরিয়ামে মঞ্চস্থ হবে দুই বাংলার দুই একাঙ্ক নাটক। রবিন্দ্রনগর নাট্যয়ুদ কলকাতার নাটক চক্রবৈহ্য ও শব্দ নাট্য চর্চা কেন্দ্রের নাটক বীরাঙ্গনার বয়ান।  নাটকের প্রবেশপত্র বিকাল ৩টা থেকে হল কাউন্টারে পাওয়া যাবে। নাট্যমঞ্চ সিলেটের নাট্যোৎসব শেষ হবে আগামীকাল ১৩ ডিসেম্বর রবিবার। উৎসবের শেষ দিন মঞ্চস্থ হবে দেশের স্বনামধন্য নাট্যদল প্রাঙ্গনেমোর ঢাকার জনপ্রিয় নাটক ‘আওরঙ্গজেব’। সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট মেট্রোপলিন পুলিশ কমিশনার মোঃ কামরুল আহসান।

আপনার মন্তব্য

আলোচিত