সিলেটটুডে ডেস্ক

১৫ ডিসেম্বর, ২০১৫ ২২:৫০

সম্মিলিত নাট্যপরিষদের বিজয় উৎসব শুরু

মহান বিজয় দিবস-২০১৫ উপলক্ষে প্রতি বছরের ন্যায় এ বছরও সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকা শক্তি সম্মিলিত নাট্যপরিষদ, সিলেট এর আয়োজনে দুই দিন ব্যাপী বিজয় উৎসব মঙ্গলবার শুরু হয়েছে।

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বিকাল ৪টা থেকে বিজয় দিবস উপলক্ষে আবৃত্তি, নৃত্য, সংগীত ও পথনাটক মঞ্চস্থ করে সিলেটের বিভিন্ন নাট্য ও সাংস্কৃতিক সংগঠন।

এবার বিজয় দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও শহীদ মিনারে অনুষ্ঠিত হচ্ছে সিলেট ফটোগ্রাফী সোসাইটির আয়োজনে ও নাট্যপরিষদের সহযোগিতায় তিন দিন ব্যাপী আলোকচিত্র প্রদর্শনী এবং স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী। মঙ্গলবার দুই দিন ব্যাপী আয়োজনের প্রথম দিন শিশু কিশোর থেকে শুরু করে নানা বয়সের মানুষ শহীদ মিনার মঞ্চে বিভিন্ন অনুষ্ঠান উপভোগ করেন। প্রতিটি অনুষ্ঠান পরিবেশনের মধ্য দিয়ে জঙ্গীবাদ, মৌলবাদের বিরুদ্ধে এবং দেশ বিরোধী যেকোন ষড়যন্ত্র মোকাবেলার কথা দিপ্ত কণ্ঠে উচ্চারিত হয়। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের চেতনায় মানবিক মূল্যবোধকে জাগ্রত করে বাংলাদেশকে এগিয়ে নেয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের আয়োজনে সংগঠনের সহসভাপতি খোয়াজ রহিম সবুজ ও ইন্দ্রানী সেন সম্পার পরিচালনায় মঙ্গলবারের অনুষ্ঠানে অংশ নেন উর্ব্বশী আবৃত্তি পরিষদ, সংগীত পরিষদ সিলেট, ছন্দ নৃত্যালয়, অন্বেষা শিল্পী সংগঠন, গাংচিল বাংলা গানের দল, গ্রীন ডিজেবল ফাউন্ডেশন, মৃত্তিকায় মহাকাল, থিয়েটার মুরারী চাঁদ, উদীচি লাক্কাতুরা শাখা, সুরাঞ্জলী শিল্পী গোষ্ঠী, মুক্তাক্ষর সিলেট, সত্যব্রত মরমী শিল্পী গোষ্ঠী, থিয়েটার মেট্রোপলিটন, থিয়েটার নর্থইষ্ট, মোহনা সাংস্কৃতিক সংগঠন, লিডিং ইউনিভার্সিটি থিয়েটার এল.ইউ, সিলেট আর্ট এন্ড কালচার।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি অনুপ কুমার দেব ও সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত এক বিবৃতিতে দুই দিন ব্যাপী আয়োজনের বিজয় দিবসের দিন দিনব্যাপী আয়োজনে সকলের অংশগ্রহণ ও উপস্থিতি কামনা করেন।

আপনার মন্তব্য

আলোচিত