সিলেটটুডে ডেস্ক

১৮ অক্টোবর, ২০২৩ ১২:২০

লালনের গানে মন্ত্রমুগ্ধ সিলেটের শ্রোতারা

‘সহজ মানুষ’ কিংবা ‘এমন মানবজনম আর কি হবে...’ লালন সাঁইয়ের গান একের পর এক পরিবেশন করছিলেন শিল্পীরা। মৃদু আলো আঁধারির মঞ্চ থেকে গানের সুর ছড়িয়ে পড়ছিল চারদিকে। দর্শক-শ্রোতা যেন মন্ত্রমুগ্ধ হয়ে ডুব দিয়েছিলেন সাঁইজির সুরের মাঝে।

মঙ্গলবার সিলেটের সারদা হল স্মৃতি প্রাঙ্গণ, সুরমা নদীর পাড় (কিন ব্রিজে) এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। লালন সাঁইয়ের ১৩৩তম তিরোধান দিবসে ‘সহজ মানুষ ’ শিরোনামে অনুষ্ঠানটির আয়োজন করে ‘আরশি নগর’।

সন্ধ্যা ৭টায় অনুষ্ঠানের উদ্বোধন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হল চৌধুরী। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আল আজাদ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ সিলেটের সভাপতি মোকাদ্দেস বাবুল, সম্মিলিত নাট্য পরিষদের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি রজত কান্তি গুপ্ত ও সাধারণ সম্পাদক মোশতাক আহমেদ চিত্রশিল্পী সমন্বয় পরিষদ সিলেটের সদস্য সচিব শামসুল বাসিত শেরো, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট সাবেক সভাপতি খোয়াজ রহিম সবুজ এবং আরশিনগরের সংগঠক আব্দুল মালিক ও বদরুল আলম।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন নীলাঞ্জন দাশ টুকু ও আমিরুল ইসলাম বাবু।

নাট্যকর্মী সুবর্ণ শুভর সঞ্চালনায় অনুষ্ঠানে লালন সংগীত পরিবেশন করেন প্রদীপ মল্লিক, সোনিয়া সুভদ্রা ও পল্লবী দাস মৌ। অনুষ্ঠানের শুরুতে উদ্বোধনী নৃত্য পরিবেশন করেন সুরভী ব্যানার্জী।

আপনার মন্তব্য

আলোচিত